বারহাট্টায় স্কুলশিক্ষার্থীকে কুপিয়ে হত্যা: অভিযুক্ত গ্রেপ্তার

এ ঘটনায় কাউসারকে আসামি করে বারহাট্টা থানায় মামলা করা হয়েছে।
arrest logo
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

নেত্রকোনার বারহাট্টায় স্কুলশিক্ষার্থী মুক্তি রানী বর্মণকে (১৬) কুপিয়ে হত্যার ঘটনার একমাত্র অভিযুক্তকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

নেত্রকোনার পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বারহাট্টা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান জানান, অভিযুক্ত কাউসার মিয়াকে (১৮) বুধবার বিকেল ৩টার দিকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে কাউসার হত্যার দায় স্বীকার করেছে বলেও জানান তিনি।

পুলিশ জানায়, এ ঘটনায় কাউসারকে আসামি করে বারহাট্টা থানায় মামলা করা হয়েছে।

নিহত মুক্তি রানী বর্মণ প্রেমনগর ছালিপুরা গ্রামের নিখিল চন্দ্র বর্মণের মেয়ে। সে প্রেমনগর ছালিপুরা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ও বারহাট্টা নারী প্রগতি সংঘের ইয়ুথ গ্রুপের সদস্য ছিল।

গতকাল মঙ্গলবার দুপুরে মুক্তি রানী স্কুল থেকে বাড়ি ফেরার পথে কাউসার কয়েকজন সহযোগীসহ তার পথরোধ করেন। একপর্যায়ে ধারাল দা দিয়ে তিনি মুক্তি রানীকে কুপিয়ে আহত করেন। 

মুক্তি রানী হত্যার প্রতিবাদে বুধবার বারহাট্টা বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ছবি: সংগৃহীত

মুক্তিকে উদ্ধার করে প্রথমে বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বিকেল ৫টার দিকে মুক্তি মারা যায়।

এ ঘটনার প্রতিবাদে ও হত্যাকারীর শাস্তি দাবিতে বুধবার দুপুরে বারহাট্টা বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে নারী প্রগতি সংঘ বারহাট্টা কেন্দ্র, ইয়ুথ গ্রুপ, কমিউনিটি ফোরাম ও সর্বস্তরের নাগরিক সমাজের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

Comments