টাঙ্গাইলে শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার অভিযোগে প্রধান শিক্ষকের কারাদণ্ড

সাজাপ্রাপ্ত প্রধান শিক্ষক জয়নাল আবেদীনের বিরুদ্ধে স্কুলের শিক্ষার্থীদের উত্ত্যক্ত করার অভিযোগ ছিল। এ বিষয়ে তাকে আগেও একাধিকবার সতর্ক করা হলেছিল। পরে ইউএনওর কাছে অভিযোগ করেন কয়েকজন অভিভাবক।
Tangail_DS_Map.jpg
স্টার অনলাইন গ্রাফিক্স

টাঙ্গাইলের সখীপুরে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার অভিযোগে ওই স্কুলের প্রধান শিক্ষককে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে তাকে ৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

আজ সোমবার সখীপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা আলম ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই সাজা দেন।

সাজাপ্রাপ্ত জয়নাল আবেদীন (৫২) জামালহাটখুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

জানা গেছে, প্রধান শিক্ষক জয়নাল আবেদীনের বিরুদ্ধে স্কুলের শিক্ষার্থীদের উত্ত্যক্ত করার অভিযোগ ছিল। এ বিষয়ে তাকে আগেও একাধিকবার সতর্ক করা হলেছিল। পরে ইউএনওর কাছে অভিযোগ করেন কয়েকজন অভিভাবক।

আজ ইউএনও ওই স্কুলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযুক্ত জয়নাল আবেদীনের বিরুদ্ধে শিক্ষার্থীরা সাক্ষ্য দেন এবং তিনি দোষ স্বীকার করেন।

ইউএনও দ্য ডেইলি স্টারকে বলেন, লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া যায়। ফৌজদারি কার্যবিধির ৫০৯ ধারায় প্রধান শিক্ষককে সাজা দেওয়া হয়।

ইউএনও আরও বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধেও আগেও এমন অপরাধের অভিযোগ ছিল। কয়েক বছর আগে এমন একটি ঘটনায় তাকে বদলিও করা হয়েছিল।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম দ্য ডেইলি স্টারকে বলেন, সাজা পাওয়া প্রধান শিক্ষককে কারাগারে পাঠানো হয়েছে।

Comments