অভিনেত্রী চমক ৩ মাসের জন্য নিষিদ্ধ

আগামী ১ সেপ্টেম্বর থেকে নিষেধাজ্ঞা শুরু হবে।
ছবি: অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের ফেসবুক থেকে নেওয়া

টেলিভিশন অভিনেত্রী রুকাইয়া জাহান চমককে ৩ মাসের জন্য নিষিদ্ধ করেছে ডিরেক্টরস গিল্ডস।

আগামী ১ সেপ্টেম্বর থেকে নিষেধাজ্ঞা শুরু হবে। পরবর্তী ৩ মাস পর্যন্ত এটি চলমান থাকবে। এর মধ্যে তার যাবতীয় শুটিং সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে।

আজ সোমবার সকালে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিরেক্টরস গিল্ডসের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর।

তিনি জানান, ডিরেক্টরস গিল্ডসের কার্যনির্বাহী সদস্যদের সিদ্ধান্ত মোতাবেক অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আগামী ৩ মাস কোনো নির্মাতা তার সঙ্গে কাজ করবেন না। টেলিভিশন মাধ্যম ও ডিজিটাল মাধ্যমে তাকে নিয়ে কাজ করা থেকে বিরত থাকবে।

আগস্টের মধ্যে তার যেসব কাজ বাকি আছে সেগুলো শেষ করার অনুরোধ জানান সাগর।

তিনি আরও বলেন, 'এমন সৃজনশীল মাধ্যমে মেকআপম্যানকে মারধর কিংবা প্রোডাকশন বয়ের মুখে চা ছুঁড়ে মারার মতো আরও অনেক কাজ অপ্রকাশ্যে হয়েছে, যা মুখে আনা যায় না। এসব কোনোভাবেই মেনে নেওয়া যায় না।'

সংগঠনের পক্ষ থেকে আরও জানানো হয়, আগামী ৩০ আগস্টের মধ্যে 'শ্বশুরবাড়ির প্রথম দিন' নাটকের ক্ষতিপূরণ দিতে হবে অভিনেত্রী চমককে। এছাড়াও থানার সাধারণ ডায়েরি তুলে নিতে হবে। এ নির্দেশ অমান্য করলে সংগঠন আরও কঠোর ব্যবস্থা নেবে।

উল্লেখ্য, গত ৪ আগস্ট আদিব হাসান পরিচালিত 'শ্বশুর বাড়িতে প্রথম দিন' নাটকের দ্বিতীয় দিনের শুটিংয়ে এ ঘটনার সূত্রপাত। সেদিন সেটে তর্কাতর্কি, পুলিশ আসা এবং শুটিং বন্ধ হয়ে যাওয়ার ঘটনা ঘটে। জানা যায়, এদিন সেটে উত্তেজিত অবস্থায় নির্মাতা ও সহশিল্পীদের সঙ্গে আচরণ করেন অভিনেত্রী চমক। এরপর নিজের নিরাপত্তার কথা বলে পুলিশও ডেকে আনেন। এ ঘটনায় নাটকটির কাজ বন্ধ হয়ে যায়।

এরপর গত ১৩ আগস্ট বিষয়টি নিয়ে অভিনয়শিল্পী সংঘের বিচার সভা অনুষ্ঠিত হয়। সেখানে দোষী প্রমাণিত হন চমক। তাকে ৪ দফা সাংগঠনিক শাস্তি দেয় সংগঠনটি।

Comments

The Daily Star  | English

Mob justice is just murder

Sadly, when one lynching can be said to be more barbaric than another, it can only indicate the level of depravity of some our university students

1h ago