কিয়েভে আবারো রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ২

কিয়েভের সামরিক প্রশাসন প্রধান সের্গেই পপকো সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে বলেন, ‘কিয়েভের শেভচেঙ্কিভস্কি জেলায় ক্ষেপণাস্ত্র হামলায় ক্ষতিগ্রস্ত দালানের ধ্বংসাবশেষের আঘাতে ২ জন নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।’
২৭ আগস্ট কিয়েভে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ক্ষতিগ্রস্ত বাড়ি। ফাইল ছবি: রয়টার্স
২৭ আগস্ট কিয়েভে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ক্ষতিগ্রস্ত বাড়ি। ফাইল ছবি: রয়টার্স

 

ইউক্রেনের রাজধানীতে আবারো ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। এ হামলায় ক্ষতিগ্রস্ত দালানের ধ্বংসাবশেষের আঘাতে ২ ব্যক্তি নিহত হয়েছেন বলে জানা গেছে।

আজ বুধবার সকালে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তাসংস্থা এএফপি এই তথ্য জানিয়েছে।

কিয়েভের সামরিক প্রশাসন প্রধান সের্গেই পপকো সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে বলেন, 'কিয়েভের শেভচেঙ্কিভস্কি জেলায় ক্ষেপণাস্ত্র হামলায় ক্ষতিগ্রস্ত দালানের ধ্বংসাবশেষের আঘাতে ২ জন নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।'

এএফপির সংবাদদাতা জানান, তিনি শহরে অন্তত ৩টি বড় আকারের বিস্ফোরণের শব্দ শুনেছেন।

কিয়েভের সামরিক প্রশাসন এর আগে জানায়, 'ক্ষেপণাস্ত্র হামলা চলছে। আমাদের আকাশ হামলা প্রতিরক্ষা ব্যবস্থা কাজ করছে।'

এএফপির সংবাদদাতা কিয়েভের স্থানীয় সময় ভোর ৫টায় (বাংলাদেশ সময় সকাল ৮টায়) ৩টি বিস্ফোরণের শব্দ শোনেন।

দক্ষিণের দারনিৎস্কি জেলায় ইতোমধ্যে জরুরি সেবা সংস্থাগুলোকে মোতায়েন করা হয়েছে। সেখানে ধ্বসে পড়া দালানের ধ্বংসাবশেষ একটি বাণিজ্যিক ভবনের ওপর পড়লে ভবনটি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান নগর সামরিক প্রশাসনের প্রধান সের্গেই পপকো।

কিয়েভের মেয়র ভিতালি ক্লিৎশকো টেলিগ্রামে বলেন, 'দমকলবাহিনী ও উদ্ধারকর্মীরা দারনিৎস্কি জেলায় আগুন নেভানোর কাজ করছেন। একটি বাণিজ্যিক ভবনের ওপর অপর একটি ভবনের ধ্বংসাবশেষ পড়ে সেখানে আগুন লেগেছিল।'

তিনি জানান, শেভচেঙ্কিভস্কি জেলাতেও একই রকম ঘটনা ঘটেছে। সেখানেও আগুন নেভানোর কাজ চলছে।

তবে এই হামলায় হতাহতের বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

এর আগে রুশ রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যম তাস জানায়, রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় পসকভ শহরের বিমানবন্দরে ড্রোন হামলা হয়। এতে বিমানবন্দরে থাকা ৪টি পরিবহন উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। আগুন লেগে ২ উড়োজাহাজে বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। এই ৪টি উড়োজাহাজ দীর্ঘদিন ধরে রুশ সেনাবাহিনীর জন্য ব্যবহার করা হচ্ছিল।

রুশ বিমানবন্দরে হামলা চালিয়েছে ইউক্রেনীয় ড্রোন। ছবি: এএফপি
রুশ বিমানবন্দরে হামলা চালিয়েছে ইউক্রেনীয় ড্রোন। ছবি: এএফপি

তবে এই হামলা প্রতিহত করার দাবি জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

এ ঘটনাটি রাশিয়ার স্থানীয় সময় সকালের দিকে ঘটে। পসকভের গভর্নর মিখাইল ভেদেরনিকভ টেলিগ্রাম পোস্টে জানান, তাদের শহরের বিমানবন্দরে ড্রোন হামলা প্রতিহত করার কথা জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এএফপি জানিয়েছে, মস্কোর স্থানীয় সময় মধ্যরাতে (বাংলাদেশ সময় রাত ৩টা) তাদের বাহিনী কৃষ্ণ সাগরে ৪টি ইউক্রেনীয় সামরিক নৌযান ধ্বংস করেছে। এতে প্রায় ৫০ সেনা নিহত হয়েছে বলে দানি করেছে মস্কো।

Comments