ফতুল্লায় ৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে ‘ভুতুড়ে’ মামলা দায়েরের অভিযোগ বিএনপির

ফতুল্লা থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বারী ভূঁইয়া, সাবেক আহ্বায়ক জাহিদ হাসান রোজেল, জেলা যুবদলের সদস্যসচিব মশিউর রহমান রনি, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান দোলনসহ ৩৯ জনের নাম উল্লেখ করা হয়েছে।

বিএনপির ৩৯ জনকে আসামি করে নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানায় বিস্ফোরক আইনে মামলা করেছে পুলিশ। রোববার সকালে উপপরিদর্শক সৈয়দ আজিজুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম বিষয়টি নিশ্চিত করে দ্য ডেইলি স্টার বলেন, 'এ মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।'

মামলায় ফতুল্লা থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বারী ভূঁইয়া, সাবেক আহ্বায়ক জাহিদ হাসান রোজেল, জেলা যুবদলের সদস্যসচিব মশিউর রহমান রনি, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান দোলনসহ ৩৯ জনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলায় পুলিশ উল্লেখ করেছে, শনিবার রাত ৭টার দিকে দলীয় চেয়ারপারসনের মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রঘুনাথপুর এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে মশাল মিছিল করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। পরে তারা সড়কে যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করে ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুর করে। এতে জনমনে আতঙ্ক সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যাবার আগেই তারা পালিয়ে যায়।

তবে মামলাটি 'ভূতুড়ে' দাবি করে ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম টিটু বলেন, 'শনিবার ফতুল্লাতে বিএনপি বা অঙ্গ-সহযোগী কোনো সংগঠনের কোনো কর্মসূচি ছিল না। নির্বাচনকে সামনে রেখে সরকার পুলিশকে ব্যবহার করে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে পুনরায় ভুতুড়ে মামলা করা শুরু করেছে।'

Comments

The Daily Star  | English
What constitutes hurting religious sentiments

Column by Mahfuz Anam: What constitutes hurting religious sentiments?

The issue of religious tolerance have become a matter of great concern as we see a global rise in narrow-mindedness, prejudice and hatred.

9h ago