ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ালেন জোকোভিচ

বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচের ডান হাঁটুতে চোট ধরা পড়েছে।
ছবি: এক্স

স্ক্যান রিপোর্টের ফলে মিলল দুঃসংবাদ। বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচের ডান হাঁটুতে চোট ধরা পড়ল। ফলে বাধ্য হয়ে ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ালেন সার্বিয়ান তারকা।

মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে জোকোভিচের নাম প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছে ফরাসি ওপেন কর্তৃপক্ষ। মেডিকেল পরীক্ষাতে ৩৭ বছর বয়সী টেনিস খেলোয়াড়ের হাঁটুর মেনিসকাস তরুণাস্থিতে চিড় ধরা পড়েছে।

এই চোট আপাতত শেষ করে দিয়েছে জোকোভিচের ২৫তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন। যা পূরণ করতে পারলে নারী-পুরুষ মিলিয়ে ইতিহাসের সফলতম টেনিস খেলোয়াড়ে পরিণত হতেন তিনি। পুরুষ এককে জোকোভিচের জেতা ২৪টি গ্র্যান্ড স্ল্যামের সমান সংখ্যক শিরোপা আছে নারী এককে মার্গারেট কোর্টের।

জোকোভিচ ছিলেন কোয়ার্টার ফাইনালে নরওয়েজিয়ান ক্যাসপার রুডের মুখোমুখি হওয়ার অপেক্ষায়। চতুর্থ রাউন্ডে তিনি পরাস্ত করেছিলেন আর্জেন্টাইন ফ্রান্সিসকো সেরুনদোলোকে। পাঁচ সেটের লড়াইয়ে তিনি জিতেছিলেন ৬-১, ৫-৭, ৩-৬, ৭-৫ ও ৬-৩ গেমে।

গতকাল সোমবার সেরুনদোলোকে হারানোর পর রোলাঁ গারোর কোর্ট নিয়ে অভিযোগ করেছিলেন জোকোভিচ। তার দাবি ছিল, কোর্ট পিচ্ছিল হওয়ার কারণে তার হাঁটুর সমস্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছিল।

সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়ায় নিশ্চিতভাবেই বিশ্ব র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারাবেন জোকোভিচ। ফরাসি ওপেন শেষ হওয়ার পর তাকে টপকে চূড়ায় উঠে যাবেন ইতালিয়ান ইয়ানিক সিনার।

Comments