কোপা আমেরিকা

মেসিকে ছাড়াই আর্জেন্টিনার অনুশীলন

তার শারীরিক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয় টিম হোটেলে। সেসময় ৩৭ বছর বয়সী তারকার কাইনেসিওলজি (এক ধরনের থেরাপি) সেশনও হয়।
ছবি: এএফপি

কোপা আমেরিকার গ্রুপ পর্বে আর্জেন্টিনার শেষ ম্যাচের আগে অনুশীলনে অনুপস্থিত ছিলেন লিওনেল মেসি। পায়ের মাংসপেশির ব্যথায় ভুগতে থাকা অভিজ্ঞ ফরোয়ার্ড টিম হোটেলে অবস্থান করে চিকিৎসা গ্রহণ করেন।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় মায়ামির ফ্লোরিডা আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় মাঠে অনুশীলন করে আলবিসেলেস্তেরা। আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুসারে, বাকি ফুটবলারদের সঙ্গে মেসি ছিলেন না অনুশীলনে। তার শারীরিক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয় টিম হোটেলে।

আর্জেন্টিনা দলের একজন মুখপাত্র আমেরিকান গণমাধ্যম দ্য অ্যাথলেটিককে জানিয়েছেন, একজন ফিজিওর সঙ্গে কাজ করেন চোটের শঙ্কায় থাকা মেসি। সেসময় ৩৭ বছর বয়সী তারকার কাইনেসিওলজি (এক ধরনের থেরাপি) সেশন হয়।

গত বুধবার চিলির বিপক্ষে আর্জেন্টিনার ১-০ গোলে জয়ের ম‍্যাচে ডান পায়ের ঊরুর সমস্যায় ভুগতে দেখা যায় মেসিকে। ২৪তম মিনিটে হাত দিয়ে ইশারা দিয়ে চিকিৎসকদের সাহায্য নেন তিনি। প্রাথমিক সেবা শেষে ম্যাচ চালিয়ে গেলেও পরে কয়েকবার নিজে নিজে ঊরুতে মালিশ করতে দেখা গেছে তাকে।

ইতোমধ্যে মেসির পায়ের পেশিতে একবার স্ক্যান করানো হয়েছে। আজ শুক্রবার আরও এক দফা স্ক্যান করানো হবে তার। তবে আর্জেন্টিনা ফুটবল অ‍্যাসোসিয়েশন (এএফএ) এখনও দলের অধিনায়কের চোট নিয়ে কিছু জানায়নি।

আর্জেন্টাইন গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আগামী রোববার পেরুর বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলবেন না মেসি। তাকে কোয়ার্টার ফাইনালের আগে বিশ্রাম দেওয়া হবে। গ্রুপ চ্যাম্পিয়ন হলে আগামী ৫ জুলাই শেষ আটের লড়াইয়ে ইকুয়েডর বা মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা।

দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট রয়েছে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার নামের পাশে। 'এ' গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে তারা। কানাডাকে ২-০ গোলে হারানোর পর চিলির বিপক্ষে তারা জিতেছে ১-০ গোলে।

চিলিকে হারানোর পর মেসি তার চোটের শঙ্কা নিয়ে বলেছিলেন, 'আমি কি জানি? এটা আমাকে একটু ভুগিয়েছে। তবে আমি ম্যাচ শেষ করতে পেরেছি। আমি আশা করি, এটি গুরুতর কিছু নয়।'

Comments