বোনাসের বাড়তি টাকা ফিরিয়ে দিলেন দ্রাবিড়

১৫ ক্রিকেটার ও প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে ৫ কোটি করে মোট ৮০ কোটি রুপি দেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু বিদায়ী কোচ দ্রাবিড় আড়াই কোটি রুপির বেশি নিতে আপত্তি জানিয়ে তা সবিনয়ে ফিরিয়ে দিয়েছেন।
Rahul Dravid

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলকে ১২৫ কোটি রুপির আর্থিক পুরস্কার দেয়ার ঘোষণা দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। এরমধ্যে ১৫ ক্রিকেটার ও প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে ৫ কোটি করে মোট ৮০ কোটি রুপি দেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু বিদায়ী কোচ দ্রাবিড় আড়াই কোটি রুপির বেশি নিতে আপত্তি জানিয়ে তা সবিনয়ে ফিরিয়ে দিয়েছেন।

বিসিসিআই সিদ্ধান্ত নেয়, কেবল প্রধান কোচ দ্রাবিড় ক্রিকেটারদের সমান ৫ কোটি পাবেন।  ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, বোলিং কোচ পরেশ মাম্রে, ফিল্ডিং কোচ টি দিপিল পাবেন আড়াই কোটি রুপি করে। কিন্তু ভারতীয় গণমাধ্যমের খবর, বাকি কোচিং স্টাফদের সমান আড়াই কোটির বেশি নিতে রাজী হননি দ্রাবিড়।

হিন্দুস্থান টাইমসকে বিসিসিআই এক কর্মকর্তা জানান, 'বাকি কোচদের সমান রাহুল আড়াই কোটি রুপি বোনাস চেয়েছেন, এর বেশি নয়। আমরা তার অনুভূতিকে সম্মান জানিয়েছি।'রাহুল বিসিসিআইকে জানিয়েছেন, বিশ্বকাপ জয়ে তার মতন বাকি সব কোচদের সমান অবদান।

গত ৪ জুলাই মুম্বাইতে বিশ্বকাপ জয় উদযাপনের মঞ্চে ভারতীয় দলের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। বিসিসিআই সদস্য সচিব জয় শাহ বলেন, 'আমরা রাহুল দ্রাবিড় ও তার কোচিং স্টাফকে ধন্যবাদ জানাই। দল অবিস্মরনীয় এক সাফল্য নিয়ে এসেছে। জাতীয় এটা অনেকদিন মনে রাখবে।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই কোচের পদ থেকে বিদায় নেওয়ার কথা জানিয়ে দেন দ্রাবিড়। বিশ্বকাপ জয় দিয়েই শেষ হয় তার অধ্যায়।  তার জায়গায় গৌতম গম্ভীরকে তিন বছরের চুক্তিতে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিসিআই।

Comments