যশোরে শ্রমিক লীগের পাল্টাপাল্টি সম্মেলন ঘিরে দুই গ্রুপে উত্তেজনা

আজ শনিবার শ্রমিক লীগের দুই গ্রুপ আলাদা আলাদা সম্মেলন ডাকায় কঠোর নিরাপত্তা নিয়েছে পুলিশ প্রশাসন।
যশোর শ্রমিক লিগ সম্মেলন
ছবি: সংগৃহীত

যশোর জেলা শ্রমিক লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সম্মেলন ঘিরে জেলায় উত্তেজনা বিরাজ করছে।

আজ শনিবার শ্রমিক লীগের দুই গ্রুপ আলাদা আলাদা সম্মেলন ডাকায় কঠোর নিরাপত্তা নিয়েছে পুলিশ প্রশাসন।

যশোর জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক সমর্থিত গ্রুপটি বিকেলে আলাদা সম্মেলন ডেকেছে জেলা পরিষদ মিলনায়তনে। আর এই সম্মেলনে প্রধান অতিথি কেন্দ্রীয় শ্রমিক লীগের সভাপতি নুর কুতুব আলম মান্নান ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কে এম আযম খসরু উপস্থিত থাকবেন বলে প্রচার চলছে গত কয়েকদিন ধরে।

অন্যদিকে, প্রচার-প্রচারণা ছাড়াই শুক্রবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন জানান, শনিবার শ্রমিক লীগের পাল্টা সম্মেলন হবে।

তারা আজ শনিবার যশোর পৌর কমিউনিটি সেন্টারে বিকেলে জেলা শ্রমিক লীগের সম্মেলনের ডাক দিয়েছেন। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় শ্রমিক লীগের সহসভাপতি তোফায়েল আহমেদ উপস্থিত থাকবেন।

জেরা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ইততোপূর্বে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে বলেন, জেলা শ্রমিক লীগের সহসভাপতি জবেদ আলী ও তিনি জেলা কমিটির সাধারণ সম্পাদক দু জনেই শনিবারের সম্মেলন সম্পর্কে কিছুই জানেন না।

১৩ জুলাই যশোরে জেলা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হবে। তিনি সম্মেলন পেছানোর দাবি জানালেও তা কার্যকর হয়নি। সেই দাবি উপেক্ষা করে আজকের জেলা পরিষদ মিলনায়তনে সম্মেলন করার প্রস্তুতি ও প্রচারণা চলতে থাকে। তিনি কেন্দ্রে যোগাযোগ করে আজ পৌর কমিউনিটি সেন্টারে পৃথক সম্মেলনের ডাক দিয়েছেন বলে জানান।

জেলা শ্রমিক লীগের ব্যানারে ১০ জুলাই অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক নাসির উদ্দিন লিখিত বক্তব্য পাঠ করেন। সেখানে উপস্থিত ছিলেন সহসভাপতি জবেদ আলী, জেলা সহ-সভাপতি রাইদুল ইসলাম, মহশীন কবীর, মর্তুজা হোসেন, সাংগঠনিক সম্পাদক টিপু সুলতানসহ বিভিন্ন সংগঠনে রনেতারা।

যশোরে জেলা শ্রমিক লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সম্মেলনের বিষয়ে আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, কেন্দ্রীয় শ্রমিক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যাদের সম্মেলনে আসছেন সেই সম্মেলনই বৈধ সম্মেলন। এরাই নিয়ম মেনে সম্মেলন করছে।

Comments