বগুড়ায় শেখ হাসিনা, কাদেরসহ ১০১ আ. লীগ নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা

মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে হত্যার নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া, অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৩৫০ জনকে।
শেখ হাসিনা এবং ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

বগুড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষক সেলিম হোসেন নিহতের ঘটনায় আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলটির সাধারণ সম্পাদক এবং সাবেক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১০১ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে।

মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে হত্যার নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া, অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৩৫০ জনকে।

গতরাত ২টার পর বগুড়া সদর থানায় মামলাটি রেকর্ড হয়েছে বলে দ্য ডেইলি স্টারকে জানান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ এবং নিহত শিক্ষক সেলিমের ছোটভাই মো. উজ্জ্বল হোসেন।

নিহত সেলিম হোসেনের (৩৫) বাবা সিকান্দার হোসেন বাদী হয়ে মামলাটি করেছেন বলে জানান ওসি। 

বগুড়ার শিবগঞ্জ উপজেলার পালিকান্দা গ্রামের বাসিন্দা সেলিম কাহালু উপজেলার মুরইল লাইট হাইস্কুলের সহকারী শিক্ষক ছিলেন।

গত ৪ আগস্ট সেলিম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে বিকেল সাড়ে ৩টার দিকে বগুড়ার সাতমাথায় আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলার শিকার হন। তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা হয়েছে বলে সেদিন ডেইলি স্টারকে জানান তার ছোটভাই ভাই উজ্জ্বল হোসেন। 

মামলায় বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মজিবর রহমান মঞ্জু, সাধারণ সম্পাদক ও বগুড়া-৬ আসনের সাবেক সংসদ সদস্য রাগেবুল আহসান রিপুসহ ৯৯ জন স্থানীয় নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

Comments

The Daily Star  | English

Khaleda returns home after 6 days in hospital

Thousands of party activists, along with senior BNP leaders, are escorting Khaleda's convoy back to her Gulshan residence

27m ago