‘সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত আ. লীগ ও এর সব অঙ্গসংগঠনকে নিষিদ্ধ করতে হবে’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবু বাকের মজুমদারের সই করা এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।
ছবি: সংগৃহীত

গোপালগঞ্জে আওয়ামী লীগের হামলায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদার নিহতের ঘটনায় সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

একইসঙ্গে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত আওয়ামী লীগ এবং এর সব অঙ্গসংগঠনকে নিষিদ্ধ করারও দাবি জানিয়েছে তারা।

আজ শনিবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবু বাকের মজুমদারের সই করা এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

এতে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন গভীর উদ্বেগের সঙ্গে জানাচ্ছে যে, আওয়ামী সন্ত্রাসীদের নির্মম হামলায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদার নির্মমভাবে নিহত হয়েছেন এবং প্রায় ৫০ জন আহত হয়েছেন। আমরা এই বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এই ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড গণতন্ত্র, স্থিতিশীলতা ও জুলাই অভ্যুত্থানের স্পিরিটের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দাবি করছে, অনতিবিলম্বে হামলার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার করে আইনানুগ বিচারের আওতায় আনা হোক। পাশাপাশি সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত আওয়ামী লীগ এবং এর সব অঙ্গসংগঠনকে নিষিদ্ধ করতে হবে, যাতে ভবিষ্যতে এ ধরনের ন্যক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

বিবৃতিতে বলা হয়, আমরা আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি এবং নিহত শওকত আলী দিদারের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। একইসঙ্গে এ ঘটনার যথাযথ তদন্ত ও সুষ্ঠু বিচার নিশ্চিত করার জন্য আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানাচ্ছি।

এর আগে, গত ৭ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়–সংলগ্ন বিনোদপুর এলাকায় ছাত্রলীগের সাবেক নেতা আবদুল্লাহ আল মাসুদকে পিটিয়ে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের বিচারের বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অবস্থান কী জানতে চাইলে সমন্বয়ক আবু বাকের মজুমদার দ্য ডেইলি স্টারকে বলেন, 'গণঅভ্যুত্থানের মূল স্পিরিটকে ধারণ করে সব ধরনের সন্ত্রাসী কার্যকলাপের বিষয়ে আমাদের কঠোর অবস্থান বজায় থাকবে।'

Comments

The Daily Star  | English

Mob justice is just murder

Sadly, when one lynching can be said to be more barbaric than another, it can only indicate the level of depravity of some our university students

1h ago