রাজশাহীর সাবেক এমপি এনামুল ও মাদারীপুর আ. লীগ সভাপতি শাহাবুদ্দিন আটক

ভারতে পালানোর চেষ্টাকালে শাহাবুদ্দিনকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ।
সাবেক এমপি এনামুল হককে (বামে) আদাবর এলাকা থেকে র‍্যাব গ্রেপ্তার করে এবং শাহাবুদ্দিনকে আটক করে বিজিবি সদস্যরা। ছবি: সংগৃহীত

রাজশাহী-৪ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) এনামুল হক ও মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সাবেক এমপি এনামুল হককে আজ সোমবার রাজধানীর আদাবর এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদাউস দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৫ আগস্ট রাজশাহীতে আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় বাগমারা থানায় দায়ের করা মামলায় এনামুল হককে আসামি করা হয়েছে।

অপরদিকে, ভারতে পালানোর চেষ্টাকালে মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

আজ সোমবার বিজিবি ১০ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মো. ইফতেখার হোসেন দ্য ডেইলি স্টারকে জানান, কুমিল্লার বিবিরবাজার সীমান্ত থেকে শাহাবুদ্দিনকে আটক করা হয়েছে।

বিজিবি জানায়, সীমান্তের কাছে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করার সময় শাহাবুদ্দিনকে আটক করা হলে তিনি নিজেকে মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি বলে পরিচয় দেন।

লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার বলেন, 'তিনি ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন বলেও আমাদের জানিয়েছেন। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।'
 

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

2h ago