কানপুরে মারপিটের ঘটনার অভিযোগ অস্বীকার পুলিশ ও বাংলাদেশি ভক্তের

কানপুর টেস্ট চলাকালীন ‘টাইগার রবি’ নামের এক বাংলাদেশি ভক্ত স্ট্যান্ডে থাকা অন্য ভক্তদর আক্রমণের শিকার হওয়ার অভিযোগ করেছিলেন।

কানপুর টেস্ট চলাকালীন 'টাইগার রবি' নামের এক বাংলাদেশি ভক্ত স্ট্যান্ডে থাকা অন্য ভক্তদের দ্বারা আক্রমণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছিল। তাকে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়েছিল। তবে এবার সেই ভক্ত ও কানপুর পুলিশ বিভাগের পক্ষ থেকে নিশ্চিত করা হলো, মারপিটের কোনো ঘটনা ঘটেনি।

শুক্রবার কানপুর শহরের অন্তর্গত কল্যাণপুর পুলিশের এসিপি অভিষেক পাণ্ডে গণমাধ্যমে পাঠানো একটি ভিডি বার্তায় বলেছেন, রবি এখন শারীরিকভাবে ভালো আছেন, 'আজ বাংলাদেশ-ভারতের টেস্ট চলাকালীন টাইগার নামের এক বাংলাদেশি ভক্ত হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে। স্টেডিয়ামে উপস্থিত পুলিশ সদস্য ও মেডিকেল স্টাফদের সহায়তায় তাকে হাসপাতালে পাঠানো হয়। এখন তিনি সুস্থ আছেন।'

রবির হামলার শিকার হওয়ার অভিযোগ উড়িয়ে দিয়ে তিনি যোগ করেন, 'মারপিটের যে অভিযোগ শোনা যাচ্ছিল তার পুরোটাই অসত্য। মারপিটের কোনো ঘটনা ঘটেনি।'

ভারতীয় গণমাধ্যমে প্রচারিত একটি ভিডিওতে দেখা যায়, রবিও অস্বীকার করেছেন মারপিটের অভিযোগ, 'আমার শরীর খারাপ হয়ে গিয়েছিল। এরপর পুলিশ আমাকে হাসপাতালে নিয়ে আসে ও আমার চিকিৎসার ব্যবস্থা করে। আমি এখন ভালো আছি।'

এর আগে নাম প্রকাশ করার না শর্তে উত্তর প্রদেশের (ইউপি) পুলিশের এক সদস্য বলেছিলেন, এক ভক্তকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তার আঘাতের সুনির্দিষ্ট তথ্য জানা যায়নি। ডাক্তারের রিপোর্টের জন্য অপেক্ষা করছে পুলিশ বিভাগ। পরিস্থিতির সঠিক বিবরণ জানতে স্ট্যান্ড থেকে সিসিটিভি ফুটেজ যাচাই করা হবে বলেও জানিয়েছিলেন তারা।

আউটফিল্ড ভেজা থাকায় এদিন ভারত ও বাংলাদেশের মধ্যকার কানপুর টেস্ট শুরু হতে দেরি হলেও স্থানীয় সমর্থকদের প্রচুর সাড়া মেলে। সকাল থেকেই স্টেডিয়ামে দেখা গিয়েছিল সমর্থকদের সরব উপস্থিতি। তার ওপর স্কুল আধাবেলা বন্ধ থাকায় ছাত্র-ছাত্রীদের উপস্থিতিও ছিল লক্ষ করার মতো।

Comments

The Daily Star  | English

Inside the lives of RMG workers

In the shadowy predawn hours, the air in Ashulia, a small industrial town on the outskirts of Dhaka, is thick with anticipation.

14h ago