দাদাসাহেব ফালকে সম্মাননা পাচ্ছেন মিঠুন চক্রবর্তী

আগামী ৮ অক্টোবর ভারতের ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে মিঠুন চক্রবর্তীর হাতে এ সম্মাননা তুলে দেওয়া হবে। 
মিঠুন চক্রবর্তী। ছবি: সংগৃহীত

চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য ভারতের সম্মানজনক দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত হচ্ছেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। 

আগামী ৮ অক্টোবর ভারতের ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে মিঠুন চক্রবর্তীর হাতে এ সম্মাননা তুলে দেওয়া হবে। 

ভারতীয় সংবাদমাধ্যম ফিল্মফেয়ারের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

ভারতীয় গণমাধ্যমকে মিঠুন চক্রবর্তী বলেছেন , 'কখনও ভাবিনি ফুটপাতের একটা ছেলে এত বড় সম্মান পাবে। আমি কলকাতার অন্ধ গলি থেকে উঠে এসেছি। মুম্বাইয়ের রাস্তার ফুটপাতে থেকেছি। কখনও কল্পনা করতে পারিনি, এত বড় একটা সম্মান পাব। বিশ্বাস করুন, আমি আক্ষরিক অর্থেই হতবাক।'

'আমি হাসতেও পাচ্ছি না, কাঁদতেও পাচ্ছি না। এমন একটা সম্মান দিলে কে কী বলবে, কেউই কিছু বলতে পারে না। আমি এই পুরস্কার আমার পরিবার ও বিশ্বজুড়ে থাকা আমার অগণিত ভক্তকে উৎসর্গ করছি,' বলেন তিনি।

বাংলা, হিন্দিসহ ৩৫০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। ১৯৭৬ সালে মৃণাল সেন পরিচালিত 'মৃগয়া' দিয়ে অভিনয়ে অভিষেক ঘটে মিঠুন চক্রবর্তীর। এর আগে ভারতের জাতীয় পুরস্কার, পদ্মসম্মানে ভূষিত হয়েছেন মিঠুন।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of the people who died during the student-led mass protests in July and August.

1h ago