অবশেষে অনুশীলনে যোগ দিলেন রোনালদো

লিসবনে বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে পর্তুগাল। কিন্তু সেখানে ছিলেন না দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার পর ছুটিতে ছিলেন তিনি। তবে দেরিতে হলেও অনুশীলনে যোগ দিয়েছেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা। সোমবার বিকেলে দলের সঙ্গে অনুশীলন করতে দেখা গিয়েছে তাকে।
ronaldo
দলের সঙ্গে অনুশীলনে রোনালদো। ছবি : রয়টার্স

লিসবনে বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে পর্তুগাল। কিন্তু এতদিন সেখানে ছিলেন না দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার পর ছুটিতে ছিলেন তিনি। দেরিতে হলেও অনুশীলনে যোগ দিয়েছেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা। সোমবার বিকেলে দলের সঙ্গে অনুশীলন করতে দেখা গিয়েছে তাকে।

২৭ মে থেকে এখন পর্যন্ত দু’টি প্রস্তুতি ম্যাচ খেলেছে পর্তুগাল। ছুটিতে থাকায় কোন ম্যাচেই খেলেননি রোনালদো। বিশ্বকাপ শুরুর ঠিক ১০ দিন যোগ দিলেন ক্যাম্পে। তবে রোববারই স্পেন থেকে ঘরের মাটিতে পা রেখেছিলেন ৩৩ বছর বয়সী এ তারকা। এক দিনের বিশ্রাম শেষে যোগ দেন অনুশীলনে।

ক্যাম্পে যোগ দিয়ে গণমাধ্যমে কথা বলেননি রোনালদো। তবে তার হয়ে কথা বলেন সতীর্থ মৌতিনহো। রোনালদো দেরিতে যোগ দিলেও কোন সমস্যা হবে না বলেই মনে করেন তিনি, ‘এটা তাকে (রোনালদো) বা অন্য কোন খেলোয়াড়কে প্রভাবিত করবে না। জাতীয় দলে কি করতে হবে তা নিয়েই আমরা ভাবছি। আমাদের মনোযোগ সেখানে। কোন খেলোয়াড় কি করবে বা করবে না তা নিয়ে আমরা ভাবি না।’

রিয়াল মাদ্রিদের হয়ে গত পাঁচ বছরে চারটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন রোনালদো। দারুণ সফল এ খেলোয়াড়ের কাছ থেকে শিখে নিয়েই বিশ্বকাপে ভালো কিছু করার প্রত্যয় ঝরে মৌতিনহোর কণ্ঠে, ‘আমাদের দলটি সব দিক থেকে স্বয়ংসম্পূর্ণ। সে (রোনালদো) যোগ দেওয়ায় বাড়তি মাত্রা যোগ হয়েছে। আমাদের সঙ্গে বিশ্বের সেরা খেলোয়াড় রয়েছে। আমাদের তার কাছ থেকে শিখে নিয়ে নিজেদের গড়ে নিতে হবে।’

আগামী ৭ জুন আলজেরিয়ার বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচ অংশ নিবে রোনালদোর পর্তুগাল। বিশ্বকাপে তারা খেলবে বি গ্রুপে। যেখানে তাদের প্রধান প্রতিপক্ষ ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেন। ১৬ জুন নিজেদের প্রথম ম্যাচে স্প্যানিশদের মোকাবেলা করবে রোনালদোরা। বাকি দুটি দল মরক্কো ও ইরান। ২০ জুন মরক্কো ও ২৬ জুন ইরানের বিপক্ষে খেলবে দলটি।

 

Comments