তাসকিনও আইপিএলে পেলেন না দল

লিটন দাসের মতো তাসকিন আহমেদেরও ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি। কিন্তু নিলামে তার প্রতিও আগ্রহ দেখাল না আইপিএলের কোনো ফ্র‍্যাঞ্চাইজি।
Taskin Ahmed

লিটন দাসের মতো তাসকিন আহমেদেরও ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি। কিন্তু নিলামে তার প্রতিও আগ্রহ দেখাল না আইপিএলের কোনো ফ্র‍্যাঞ্চাইজি। এর আগে, অবিক্রীত থেকে যান দেড় কোটি ভিত্তিমূল্যের বাংলাদেশের শীর্ষ তারকা সাকিব আল হাসান।

শুক্রবার কোচিতে চলছে আইপিএলের আগামী আসরের জন্য সংক্ষিপ্ত পরিসরের নিলাম। ১৩ নম্বর সেটে তারকা টাইগার পেসার তাসকিনসহ ছিলেন ছয়জন। দুইয়ে ডাকা হয় তার নাম। কিন্তু নিলামে অংশগ্রহণকারী ১০ ফ্র‍্যাঞ্চাইজির কেউই তাকে দলে টানতে আগ্রহ দেখায়নি। লিটনের মতো তাসকিনেরও নেই আইপিএল খেলার অভিজ্ঞতা।

সব ফ্র্যাঞ্চাইজি মিলিয়ে এবার নিলামে সর্বোচ্চ ৮৭ ক্রিকেটার দল পাবেন। এদের মধ্যে বিদেশি ক্রিকেটার হতে পারেন সর্বোচ্চ ৩০ জন।

নিলামের চূড়ান্ত তালিকায় থাকা ৪০৫ ক্রিকেটারের মধ্যে বাংলাদেশের রয়েছেন চারজন। ৫০ লাখের ক্যাটাগরিতে লিটন ও তাসকিন ছাড়াও আছেন অলরাউন্ডার আফিফ হোসেন।

শীর্ষ টাইগার তারকা সাকিব এবার ভিত্তিমূল্য কমিয়ে করেছেন ১ কোটি ৫০ লাখ রুপি। তারপরও তিনি থেকে গেছেন অবিক্রীত। গতবারের মেগা নিলামেও দল পাননি সাকিব। সেবার তার ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। সবশেষ ২০২১ সালের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন তিনি।

Comments