আইপিএল

অভিষেকের পর পুত্র অর্জুনকে শচীনের যে বার্তা

রোহিত শর্মা যখন মুম্বাই ইন্ডিয়ান্সের ক্যাপটা মাথায় পরিয়ে দেন অর্জুন টেন্ডুলকারের তখনই হয়ে যায় এক অন্যরকম রেকর্ড।
Arjun Tendulkar

রোহিত শর্মা যখন মুম্বাই ইন্ডিয়ান্সের ক্যাপটা মাথায় পরিয়ে দেন অর্জুন টেন্ডুলকারের তখনই হয়ে যায় এক অন্যরকম রেকর্ড। আইপিএলে বাবা ও ছেলের খেলার কীর্তিতে নাম উঠে যায় শচীন-অর্জুনের। নিজের প্রথম আইপিএলে ম্যাচে নেমে অবশ্য স্রেফ দুই ওভার বল করার সুযোগ পেয়েছেন অর্জুন। পরে বাবা কিংবদন্তি ক্রিকেটার শচীন তার জন্য দিয়েছেন বিশেষ বার্তা।

রোববার বিকেলে মুম্বাইয়ে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে অভিষেক হয় অর্জুনের। আইপিএল অভিষেকের আগে অবশ্য সৈয়দ মোশতাক আলি ট্রফিতে স্বীকৃত ৯ টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়ে গেছে ২৩ পেরুনো অর্জুনের।

অভিষিক্ত অর্জুন প্রথম ওভারেই হাতে পান বল। বাঁহাতি পেসে স্যুয়িং করিয়ে ব্যাটারদের বেধে রাখেন তিনি, দেন মাত্র ৪ রান। তৃতীয় ওভারে ফের এসে প্রথম ৪ বল ঠিকঠাক করলেও শেষ দুই বলে ভেঙ্কেটেশ আইয়ারের হাতে খান ৪ ও ৬। ২ ওভার শেষে ১৭ রান দেওয়া অর্জুনকে ম্যাচের কোন ফেইজে আর আক্রমণে আনেননি এদিন ভারপ্রাপ্ত অধিনায়কত্ব করা সূর্যকুমার যাদব।

নিজের ফেসবুক পাতায় শচীন পরে দেন আবেগঘন বার্তা। বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার পুত্রকে আগামীর পথচলায় জানান শুভকামনা, 'অর্জুন, ক্রিকেটার হিসেবে তুমি আজ তোমার যাত্রায় আরেকটি ধাপ এগুলে। তোমার বাবা, যে কিনা তোমাকে প্রচণ্ড ভালোবাসে আর খেলাটার অনুরাগী। আমি জানি তুমি খেলাটাকে সম্মান দেওয়া চালিয়ে যাবে। তাহলে খেলাটাও তোমাকে ভালোবাসা ফিরিয়ে দেবে। এই পর্যন্ত আসতে তুমি কঠোর পরিশ্রম করেছ। আমি নিশ্চিত তুমি সেটা চালিয়ে যাবে। একটা সুন্দর যাত্রা শুরু হলো। শুভকামনা।'

টুইট করে অর্জুনের অভিষেকে শুভেচ্ছা জানিয়েছেন শচীনের ক্রিকেট জীবনের সঙ্গী সৌরভ গাঙ্গুলিও,  'মুম্বাইর হয়ে অর্জুনকে খেলতে দেখে ভালো লাগল। তার চ্যাম্পিয়ন বাবা নিশ্চয়ই খুব গর্বিত। তাকে শুভকামনা জানাই।'

বাবা ইতিহাসের সেরা ব্যাটারদের একজন হলেও অর্জুন মূলত পেসার। তবে ব্যাটিং ভালোই পারেন। তাকে অনেকটা পেস অলরাউন্ডারই বলা চলে।  গত বছর ডিসেম্বরে প্রথম শ্রেণীতে অভিষেকেই সেঞ্চুরি করেন অর্জুন। বাবা শচীনও প্রথম শ্রেণীর অভিষেকে গড়েছিলেন এই কীর্তি।

Comments