সিলেট নাকি লন্ডন? কোথায় দলে যোগ দেবেন সাকিব?

বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব কোথায় দলের সঙ্গে যুক্ত হবেন তা নিশ্চিত নয়।
অধিনায়কত্ব ছাড়তে চান সাকিব
সাকিব। ছবি: ফিরোজ আহমেদ/স্টার

আয়ারল্যান্ড সফরকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সিলেটে তিন দিনের অনুশীলন ক্যাম্প করতে যাচ্ছে। তবে সেখানে তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান উপস্থিত থাকবেন কিনা তা নিয়ে চলছে ধোঁয়াশা।

আগামীকাল বুধবার নয়নাভিরাম শহর সিলেটে শুরু হচ্ছে বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্প। উদ্দেশ্য আগামী মাসে ইংল্যান্ডের মাটিতে আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য নিজেদের প্রস্তুত করে নেওয়া। আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে চেমসফোর্ডে ৯, ১২ ও ১৪ তারিখে তিনটি ম্যাচ খেলবে দুই দল।

তবে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব কোথায় দলের সঙ্গে যুক্ত হবেন তা নিশ্চিত নয়। স্থানীয় কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, তিনি শিগগিরই যুক্তরাষ্ট্রে উড়ে যাচ্ছেন। ফলে সিলেটের অনুশীলন ক্যাম্পে থাকার সম্ভাবনা নেই তার। সেক্ষেত্রে তিনি লন্ডনে যুক্ত হবেন টাইগার স্কোয়াডের বাকি সদস্যদের সঙ্গে।

সাকিব ক্যাম্প বাদ দেওয়ার অনুমতি নিয়েছেন কিনা জানতে চাইলে মঙ্গলবার দ্য ডেইলি স্টারকে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, 'না, সে ছুটির জন্য আবেদন করেনি। তাই আমি এই ব্যাপারে জানি না।'

তিন দিনের অনুশীলন ক্যাম্পে সাকিবের উপস্থিতি নিয়ে নিশ্চিত নন তিনি, 'আমি জানি না। ক্যাম্পের সময়সূচি (আগে থেকেই নির্ধারণ করা) ছিল। তবে আমি আনুষ্ঠানিকভাবে জানি না যে সেখানে সে থাকবে কিনা।'

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন অবশ্য ইংল্যান্ডে সাকিবকে পাওয়া যাবে বলে জানান, 'আমি যতদূর জানি, সাকিব লন্ডনে দলের সঙ্গে যোগ দেবে।'

যে কন্ডিশনে বাংলাদেশ আয়ারল্যান্ডের মুখোমুখি হবে, সেটার জন্য আগেভাগে তৈরি থাকতে সিলেটে ক্যাম্প আয়োজন করেছে বিসিবি। ক্যাম্প শেষ করে তামিম ইকবালের নেতৃত্বাধীন দল ঢাকায় ফিরে এরপর ইংল্যান্ডের উদ্দেশে যাত্রা করবে। সাকিবের অনুপস্থিতি প্রায় অনিবার্য হলেও স্কোয়াডের বাকি সবাই থাকছেন ক্যাম্পে।

আয়ারল্যান্ড সফরের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলি চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মৃত্যুঞ্জয় চৌধুরী।

Comments