তামিমের খেলা নিয়েও অনিশ্চয়তা

তাসকিন আহমেদ ছিটকে যাওয়ার পর  আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে তামিম ইকবালের খেলা নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে।
Tamim Iqbal & Chandika Hathurusingha
ছবি: ফিরোজ আহমেদ/স্টার

তাসকিন আহমেদ ছিটকে যাওয়ার পর  আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে তামিম ইকবালের খেলা নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে। ছেলের অসুস্থতার কারণে তামিমকে নাও পেতে পারে বাংলাদেশ দল।

সোমবার টেস্টের আগের দিন  ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যম দিয়েছেন এই খবর,  'তামিম ইকবালও তার ছেলের অসুস্থতা নিয়ে ব্যস্ত আছে। শেষ মুহূর্তে সে খেলবে কিনা আমি নিশ্চিত না। আশা করি হয়ত খেলবে।'

মঙ্গলবার থেকে মিরপুরে শুরু হচ্ছে বাংলাদেশ-আয়ারল্যান্ডের একমাত্র টেস্ট। সাইড স্ট্রেইনের চোটের কারণে চার সপ্তাহের জন্য ছিটকে যাওয়ায় তাতে খেলা হচ্ছে না তাসকিন আহমেদের। তার বদলে দলে নেওয়া হয়েছে তরুণ পেসার রেজাউর রহমান রাজাকে। 

এই টেস্ট দিয়ে অনেকদিন পর সম্ভাব্য সেরা সব ক্রিকেটারকে নিয়ে মাঠে নামার সুযোগ ছিল বাংলাদেশের। তাসকিন ছিটকে যাওয়ার পর সেই পরিকল্পনায় ধাক্কা খায় দল। তামিম যদি খেলতে না পারেন তবে আরেকটি ধাক্কা লাগবে দলে। 

বেশ কিছুদিন ধরেই অবশ্য নানা কারণে টেস্ট খেলা হচ্ছে না তামিমের। গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে ইনজুরির কারণে খেলতে পারেননি দেশের সফলতম ওপেনার। গত বছর জুন মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তামিম। 

Comments