বিশ্বকাপের আগ পর্যন্ত তাইজুল-নাসুমের ‘ইন এন্ড আউট’ চলবে

এক সিরিজ নাসুম খেলেন তো পরের সিরিজ তাইজুল। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বললেন বিশ্বকাপের আগ পর্যন্ত এই দুজনের এমন আসা যাওয়া চলতে থাকবে।
Taijul Islam & Nasum Ahmed

দ্বিতীয় বাঁহাতি স্পিনার হিসেবে স্কোয়াডে কে থাকবেন? নাসুম আহমেদ নাকি তাইজুল ইসলাম? গত চার সিরিজে বাংলাদেশ দল নির্বাচন দেখলে মনে হয় টিম ম্যানেজমেন্টই এই ব্যাপারে পরিষ্কার না। এক সিরিজ নাসুম খেলেন তো পরের সিরিজ তাইজুল। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বললেন বিশ্বকাপের আগ পর্যন্ত এই দুজনের এমন আসা যাওয়া চলতে থাকবে। এবং এটা তারা করছেন পরিষ্কার চিন্তা থেকেই।

গত বছরের শেষ দিকে ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে ছিলেন নাসুম। মোটামুটি পারফর্ম করা নাসুম ইংল্যান্ডের বিপক্ষে পরের সিরিজে জায়গা হারান। ফেরানো হয় এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে ভালো খেলা তাইজুলকে।

ইংল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচে ৬ উইকেট নেওয়া তাইজুল আবার আয়ারল্যান্ডের বিপক্ষে পরের সিরিজেই বাদ পড়েন। ফের আনা হয় নাসুমকে। আইরিশদের বিপক্ষে ব্যাটিং উইকেটে দুই ইনিংস বল করে ৩ উইকেট নেন নাসুম।

ইংল্যান্ডে মাঠে গিয়ে মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে ফিরতি সিরিজের দলে আবার হয়েছে আসন বদল। নাসুম বাদ পড়েছেন, ফিরেছেন তাইজুল।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্পের শেষ দিনে গণমাধ্যমের সামনে আসেন বাংলাদেশের কোচ। এই নির্বাচন প্রক্রিয়া নিয়ে দেন তাদের ব্যাখ্যা, 'আমরা আলোচনা করেছি, আমি স্কোয়াড বড় করতে চাই। সবাইকে অনেক অভিজ্ঞতা দিতে চাই। বিশ্বকাপের আগে অবধি এমন চলতেই থাকবে।'

পারফর্ম করেও একজন খেলোয়াড়ের এমন আসা-যাওয়ার মধ্যে থাকা পারফরম্যান্সে কোন প্রভাব ফেলবে না বলে মত চন্ডিকার,  'করবে না। কারণ তাদের সঙ্গে যথেষ্ট কথা হয়েছে। ব্যাখ্যা করেছি কেন তারা আছে, কেন নেই। আশা করি প্রভাব ফেলবে না। যদি ফেলে, তাহলে এটা চাপের মধ্যে তাদের পারফর্ম্যান্সেও ইফেক্ট করবে। ওই ধরনের খেলোয়াড় আমরা দলে চাই না।'

Comments