‘দলের সবাই ভালো ক্রিকেট খেলছে’, যাওয়ার আগে বললেন মিরাজ

ইংল্যান্ডে পৌঁছে ৩ তারিখ থেকে অনুশীলন করবে বাংলাদেশ। ৫ তারিখ স্থানীয় একটি দলের সঙ্গে আছে প্রস্তুতি ম্যাচ। ৯ তারিখ থেকে চেমসফোর্ডে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ ১২ ও ১৪ মে।
Mehedi hasan Miraz
ছবি: ফিরোজ আহমেদ/স্টার

কয়েকজন ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টের সদস্যা আগের রাতেই রওয়ানা হয়েছিলেন। অধিনায়ক তামিম ইকবালসহ বাকিরা ইংল্যান্ডের উদ্দেশ্যে বিমান ধরলেন সোমবার সকালে। দেশ ছাড়ার আগে সেরা ক্রিকেট খেলার আত্মবিশ্বাসের কথা শুনিয়ে গেছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে সকাল সোয়া ১০টার ফ্লাইটে অধিনায়ক তামিম, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রনি তালুকদার, শরিফুল ইসলাম, হাসান মাহমুদরা রওয়ানা দেন। বিমানবন্দরে প্রবেশের আগে গণমাধ্যমের সামনে হাজির হয়ে মিরাজ জানান নিজেদের সেরা অবস্থার কথা,  'আমাদের খুব ভালো হচ্ছে, গত সিরিজ খুব ভালো খেলেছি ওদের বিপক্ষে। আমাদের যে প্রস্তুতি নেওয়া হয়েছে, আমরা মনে করি দ্রুত কাজ এগুচ্ছে।'

'সবাই খুব ভালো শেপে আছে, সিলেটে ভালো অনুশীলন হয়েছে। আমরা ইংল্যান্ডে যাচ্ছিও একটু আগে। আমরা সেখানে গিয়ে প্রস্তুতি নিবো। দলের সবাই ভালো ক্রিকেট খেলছে। এটা একটা ইতিবাচক দিক।'

ইংল্যান্ডে পৌঁছে ৩ তারিখ থেকে অনুশীলন করবে বাংলাদেশ। ৫ তারিখ স্থানীয় একটি দলের সঙ্গে আছে প্রস্তুতি ম্যাচ। ৯ তারিখ থেকে চেমসফোর্ডে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ ১২ ও ১৪ মে।

রোববার দিনগত রাত ১টা ৪০ মিনিটের ফ্লাইটে রওয়ানা হন  নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি রাব্বি, ইবাদত হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, তাওহিদ হৃদয়রা। ওই ফ্লাইটে ছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেসহ সাপোর্ট স্টাফের সদস্যরাও। বাকি বহর গেল পরেরদিন সকালে।

Tamim Iqbal
ছবি: ফিরোজ আহমেদ/স্টার

তবে আইপিএল থেকে আগেভাগে ফিরে এলেও দলের সঙ্গে ইংল্যান্ডে যাননি ওপেনার লিটন দাস। বিসিবি থেকে তার ছুটি আছে ৪ মে পর্যন্ত। তিনি আলাদাভাবে ফ্লাইট ধরে ইংল্যান্ডে দলের সঙ্গে যুক্ত হবেন। যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ছুটি কাটাতে যাওয়া সাকিব আল হাসানও চেমসফোর্ডে যোগ দেবেন নিজের মত করে।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ। তবে বিশ্বকাপে খেলা বেশ আগে নিশ্চিত হয়ে যাওয়ায় এই সিরিজ বাংলাদেশের জন্য ততটা গুরুত্বপূর্ণ না। আইরিশদের জন্য আবার ভীষণ গুরুত্বপূর্ণ। বাংলাদেশকে ৩-০  ব্যবধানে সিরিজ হারাতে পারলে সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ পেতে পারে তারা। সিরিজটি আয়ারল্যান্ডের হোম সিরিজ হলেও এই মৌসুমে বৃষ্টির কথা মাথায় রেখে খেলা রাখা হয়েছে ইংল্যান্ডে।

Comments