লিটনের বদলি হিসেবে চার্লসকে নিল কলকাতা

বাবার অসুস্থতায় আইপিএল থেকে আগেভাগে চলে আসার পর লিটন দাস আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে চলে গেছেন ইংল্যান্ডে। এই সিরিজের পরও তার আর আইপিএলে ফেরা হচ্ছে না।
Johnson Charles & Litton Das

বাবার অসুস্থতায় আইপিএল থেকে আগেভাগে চলে আসার পর লিটন দাস আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে চলে গেছেন ইংল্যান্ডে। এই সিরিজের পরও তার আর আইপিএলে ফেরা হচ্ছে না। কারণ লিটনের বদলি হিসেবে ক্যারিবিয়ান ব্যাটার জনসন চার্লসকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

কলকাতা নাইট রাইডার্সের গণমাধ্যম বিভাগ থেকে বৃহস্পতিবার সকালে এই খবর নিশ্চিত করা হয়েছে। আইপিএলের বাকি অংশ খেলতে দ্রুতই কেকেআর ক্যাম্পে যোগ দেবেন তিনি।

এবার নিলাম থেকে ৫০ লাখ রুপিতে লিটনকে নিয়েছিল কলকাতা। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে ঘরে ও বাইরে আগে-পরে দুই সিরিজ থাকায় পুরো আইপিএলের জন্য তাকে ছাড়েনি বিসিবি। আইরিশদের বিপক্ষে একমাত্র টেস্ট খেলায় প্রথম তিন ম্যাচে থাকতে পারেননি।

এরপরে দলে যোগ দিলেও শেষ দিকে আরও তিন ম্যাচ খেলার কথা ছিল না তার। একদম শেষ ম্যাচের আগে লিটন যুক্ত হতে পারতেন। তবে এভাবে আর তাকে চায়নি তারা।

লিটনের আইপিএল অধ্যায় এবার মোটেও ভালো হয়নি। দলে যোগ দিয়ে দুই ম্যাচ বসে থাকার পর সুযোগ পেয়ে তিনি হন ব্যর্থ। ব্যাট হাতে ৪ রান করে আউট হওয়ার পর উইকেটকিপিংয়ে দুই ভুল করে দলের হারের কারণ হন। এরপর আর থাকে খেলায়নি তারা। গত ২৮ এপ্রিল আচমকা পারিবারিক কারণে দেশে ফিরে আসেন তিনি। পরে জানা যায় তার বাবা কিছুটা অসুস্থ। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ থাকায় মাত্র ৪ বলেই শেষ লিটনের আইপিএল মিশন।

লিটনের মতো  চার্লসকেও ৫০ লাখ রুপিতে দলে নিয়েছে কলকাতার ফ্র্যাঞ্চাইজি। ২০১২ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজ দলে ছিলেন চার্লস। ৩৪ পেরুনো এই ব্যাটার এখনো আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন। ওপেনিংয়ের পাশাপাশি মিডল অর্ডারে নেমেও ঝড় তুলতে পারেননি।

আইপিএলে এবার কলকাতার অবস্থান ভীষণ নাজুক। ৯ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের আট নম্বরে অবস্থান তাদের।

Comments