আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ফিরলেন আফিফ ও ইবাদত

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
ছবি: ফিরোজ আহমেদ

আফগানিস্তানের বিপক্ষে আগামী মাসে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ঘরের মাঠের সিরিজটিকে সামনে রেখে টাইগারদের ঘোষিত দলে ফিরলেন আফিফ হোসেন ও ইবাদত হোসেন। কোনো ম্যাচ না খেলেই স্কোয়াড থেকে বাদ পড়লেন জাকের আলি অনিক।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বরাবরের মতো নেতৃত্বে আছেন বাঁহাতি তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।

গত মার্চে ইংল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছিলেন আফিফ। এর আগে তিনি বাংলাদেশের হয়ে টানা ৬১ টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ড গড়েন। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড থেকেই ছেঁটে ফেলা হয়েছিল বাঁহাতি ব্যাটারকে।

ডানহাতি পেসার ইবাদত ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের দলে ফিরেছেন আরও বেশি সময় পর। গত বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের শেষ ম্যাচটি খেলেছিলেন তিনি।

আইরিশদের বিপক্ষে ঘরের মাঠে হওয়া সবশেষ সিরিজের দলে ছিলেন জাকের। তবে কোনো ম্যাচ খেলার সুযোগ না পেয়েই বাদ পড়েছেন ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটার। ওই সিরিজের শেষ ম্যাচে অভিষেক হয়েছিল লেগ স্পিনার রিশাদ হোসেনের। তিনি স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজের দলের পর টি-টোয়েন্টি সিরিজের দলেও পাঁচ পেসার রেখেছে বিসিবি। ইবাদতের পাশাপাশি বাকিরা হলেন হাসান মাহমুদ তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার আসন্ন টি-টোয়েন্টি লড়াইয়ের ভেন্যু সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম। ম্যাচ দুটি হবে আগামী ১৪ ও ১৬ জুলাই।

১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াড:

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামিম হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও আফিফ হোসেন ধ্রুব।

ফিরেছেন: আফিফ হোসেন, ইবাদত হোসেন চৌধুরি।

বাদ পড়েছেন: জাকের আলি অনিক।

Comments