শুরুর আগেই শেষ হতে পারে ইবাদতের এশিয়া কাপ

আফগানিস্তানের বিপক্ষে সিরিজে পাওয়া চোট থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেননি তিনি।
ইবাদত হোসেন। ছবি: ফিরোজ আহমেদ

জাতীয় দলের ক্যাম্পে নিয়মিত অনুশীলন চালিয়ে গেলেও ইবাদত হোসেনের ফিটনেস নিয়ে রয়েছে দুশিন্তা। আফগানিস্তানের বিপক্ষে সিরিজে পাওয়া চোট থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেননি তিনি। ফলে শুরুর আগেই শেষ হয়ে যাওয়ার শঙ্কায় রয়েছে ডানহাতি এই পেসারের এশিয়া কাপ।

গত মাসে আফগানদের বিপক্ষে ঘরের মাঠে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে চোট পান ইবাদত। বোলিংয়ের সময় বাঁ হাঁটুতে পাওয়া সেই চোটের কারণে তিন ম্যাচ সিরিজের শেষটিতে খেলা হয়নি তার। এরপর তিনি ছিটকে যান টি-টোয়েন্টি সিরিজ থেকেও।

তখন জানানো হয়েছিল, ইবাদতের সেরে উঠতে সময় লাগবে দুই থেকে তিন সপ্তাহ। কিন্তু প্রত্যাশা অনুযায়ী উন্নতি হয়নি তার ফিটনেসের। ফলে এশিয়া কাপের জন্য ঘোষিত বাংলাদেশের ১৭ সদস্যের স্কোয়াডে থাকলেও তার খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। ফিজিওর রিপোর্ট পাওয়ার পর আগামীকাল মঙ্গলবার ইবাদতের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। 

বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সোমবার দ্য ডেইলি স্টারকে বলেছেন, 'ইবাদতের ফিটনেস নিয়ে কিছুটা দুশ্চিন্তা আছে। ফিজিও আগামীকাল আমাদেরকে রিপোর্ট দেবেন। এরপর আমরা সিদ্ধান্ত নেব।'

এশিয়া কাপের তিনজনের স্ট্যান্ডবাই তালিকায় পেসার হিসেবে আছেন কেবল তানজিম হাসান। তার পাশাপাশি আরেক পেসার খালেদ আহমেদও বিকল্প হিসেবে প্রস্তুত থাকতে আলাদা ক্যাম্পে অনুশীলন চালিয়ে যাচ্ছেন। ইবাদত শেষ পর্যন্ত এশিয়া কাপে খেলতে না পারলে সুযোগ মিলতে পারে তাদের একজনের।

আগামী ৩০ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে ওয়ানডে সংস্করণের এবারের এশিয়া কাপ। চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। 'বি' গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে আফগানিস্তান ও শ্রীলঙ্কা। ক্যান্ডিতে আগামী ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ অভিযান।

এশিয়া কাপের স্কোয়াড:

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারি, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন ও নাঈম শেখ।

স্ট্যান্ডবাই তালিকা:

সাইফ হাসান, তাইজুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

Comments