লঙ্কা প্রিমিয়ার লিগে জাফনার একাদশে হৃদয়

এই ম্যাচ দিয়ে বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে হৃদয়ের অভিষেক হচ্ছে।
প্রথমবারের মতো বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে গেছেন হৃদয়। ছবি: জাফনা কিংস টুইটার

প্রথমবারের মতো বিদেশি কোনো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসরে খেলতে গেছেন তাওহিদ হৃদয়। লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এবারের আসরে তাকে দলে টেনেছে জাফনা কিংস। উদ্বোধনী ম্যাচে কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে জাফনার একাদশে ঠাঁই নিয়েছেন বাংলাদেশের তরুণ ব্যাটার।

রোববার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে পর্দা উঠেছে এলপিএলের চতুর্থ আসরের। পাঁচ দলের প্রতিযোগিতাটি চলবে আগামী ২০ অগাস্ট পর্যন্ত। এবার খেলবেন চার বাংলাদেশি ক্রিকেটার। তাদের মধ্যে সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন আছেন একই দল গল টাইটান্সে। হৃদয়ের মতোই প্রথমবারের মতো বিদেশি ফ্র্যাঞ্চাইজি আসরে খেলতে যাওয়া শরিফুল ইসলামকে নিয়েছে কলম্বো।

এই ম্যাচ দিয়ে বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে হৃদয়ের অভিষেক হচ্ছে। আগের তিন আসরেই চ্যাম্পিয়ন হয়েছে তার দল জাফনা। তবে কলম্বোর একাদশে জায়গা মেলেনি বাঁহাতি পেসার শরিফুলের।

উদ্বোধনী ম্যাচে টস জিতেছেন কলম্বোর অধিনায়ক নিরোশান ডিকভেলা। তিনি থিসারা পেরেরার নেতৃত্বাধীন জাফনাকে আগে পাঠিয়েছেন ব্যাটিংয়ে। জাফনার একাদশে এদিন রাখা হয়েছে তিন বিদেশি ক্রিকেটারকে। হৃদয় ছাড়া বাকি দুজন হলেন আফগান উইকেটরক্ষক-ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ ও দক্ষিণ আফ্রিকান পেসার হারডাস ভিলিয়ন।

সব ধরনের টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ৫৭টি ম্যাচ খেলেছেন ২২ বছর বয়সী হৃদয়। ২৯.১৩ গড় ১২২.৪৪ স্ট্রাইক রেটে তার রান ১২৮২। এই সংস্করণে তিনি এখনও সেঞ্চুরি না পেলেও ফিফটি করেছেন আটটি।

Comments