এবার রানের খাতা খুলতেই পারলেন না হৃদয়

তিনি পেলেন গোল্ডেন ডাকের তিক্ত স্বাদ।
ছবি: টুইটার

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এই দিনটি হয়তো ভুলে যেতেই চাইবেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। দিনের প্রথম ম্যাচে গল টাইটান্সের হয়ে নিষ্প্রভ ছিলেন সাকিব আল হাসান। পরের ম্যাচে জাফনা কিংসের তাওহিদ হৃদয় রানের খাতাই খুলতে পারলেন না। তিনি পেলেন গোল্ডেন ডাকের তিক্ত স্বাদ।

সোমবার পাল্লেকেলেতে ডাম্বুলা অরার মুখোমুখি হয়েছে জাফনা। টস জিতে আগে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠান জাফনার অধিনায়ক থিসারা পেরেরা। নিজেদের ইনিংসে সুবিধা করতে পারেনি ডাম্বুলা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৪ রানের সাদামাটা পুঁজি পেয়েছে তারা। তাদেরকে দেড়শর নিচে থামাতে জাফনার বোলাররা রাখেন সম্মিলিত অবদান।

লক্ষ্য তাড়ায় দ্বিতীয় ওভারেই ওপেনার চারিথ আসালাঙ্কার উইকেট হারায় জাফনা। এরপর ক্রিজে যান তরুণ ডানহাতি ব্যাটার হৃদয়। কিন্তু মুখোমুখি হওয়া প্রথম ডেলিভারিতেই সাজঘরের দিকে হাঁটা দিতে হয় তাকে। পেসার বিনুরা ফার্নান্দোর বলে ডিপ স্কয়ার লেগে সহজ ক্যাচ নেন সাদিরা সামারাবিক্রমা।

বিনুরার করা অফ স্টাম্পের বাইরের বল ক্রিজ ছেড়ে বেরিয়ে টেনে অন সাইডে হাঁকাতে চেয়েছিলেন হৃদয়। কিন্তু ব্যাটে-বলে সংযোগ হয়নি ঠিকঠাক। বাড়তি বাউন্সের কুপোকাত হন তিনি। অনেক উপরে উঠে যাওয়া বল সীমানার কাছ থেকে ভেতরের দিকে দৌড়ে তালুবন্দি করেন সামারাবিক্রমা। ফলে এবারের আসরে পঞ্চম ম্যাচ খেলতে নামা হৃদয় প্রথমবার শূন্য রানে আউট হন।

জাফনার হয়ে প্রথম তিন ম্যাচে হৃদয়ের ব্যাটে ছিল টি-টোয়েন্টির ধাঁচ। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বিদেশি লিগে অভিষেকেই ফিফটি হাঁকান তিনি। কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে খেলেন ৩৯ বলে ৫৪ রানের ইনিংস। এরপর ডাম্বুলার বিপক্ষে আগের দেখায় ২০ বলে ২৪ ও গলের বিপক্ষে ২৩ বলে অপরাজিত ৪৪ রান করেন।

বি-লাভ ক্যান্ডির বিপক্ষে গত ম্যাচে অবশ্য সুবিধা করতে পারেননি হৃদয়। মন্থর ব্যাটিংয়ে ২২ বলে ১৯ রানে বিদায় নেন। বিবর্ণ সেই পারফরম্যান্স থেকে এদিন ঘুরে দাঁড়াতে ব্যর্থ হলেন তিনি।

একই ভেন্যুতে আগের ম্যাচে রোমাঞ্চকর লড়াইয়ে ৭ উইকেটের জয় পায় কলম্বো। টস হেরে আগে নেমে ৩ উইকেটে ১৮৮ রানের পুঁজি পায় গল। জবাবে বাবর আজমের ঝড়ো সেঞ্চুরিতে ৩ উইকেটে ১৮৯ রান তুলে ২ বল বাকি থাকতে বড় লক্ষ্য স্পর্শ করে কলম্বো। গলের হারে ব্যাটিংয়ের সুযোগ না পাওয়া অলরাউন্ডার সাকিব বোলিংয়ে থাকলেন উইকেটশূন্য।

Comments