বিশ্বকাপের সেমি-ফাইনালিস্ট নিয়ে ভবিষ্যদ্বাণী ম্যাকগ্রার

ভারত বিশ্বকাপের সম্ভাব্য চার সেমি-ফাইনালিস্টের তালিকা জানালেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রা।
বিশ্বকাপের সেমি-ফাইনালিস্ট নিয়ে ভবিষ্যদ্বাণী ম্যাকগ্রার

বিশ্বকাপ শুরু হতে এখনও মাস দুই বাকি। তবে এরমধ্যেই এর দামামা বাজতে শুরু করেছে এই আসরের। নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে অংশগ্রহণকারী প্রত্যেকটি দলই। উচ্ছ্বাস থেমে নেই সমর্থকদেরও। ভবিষ্যদ্বাণী এবং মতামত পোষণ করতে শুরু করেছেন অনেকেই। সম্ভাব্য সেমি-ফাইনালিস্টের তালিকা জানালেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রাও।

স্বাভাবিকভাবেই বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে সেরা চারে রেখেছেন ম্যাকগ্রা। সাম্প্রতিক সময়ে দারুণ খেলছে দলটি। ঘরের মাঠে বিশ্বকাপ খেলা ভারতকেও রেখেছেন তিনি। তবে ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানও রয়েছে তার তালিকায়। এছাড়া নিজের দেশ অস্ট্রেলিয়াকে রাখছেন চার নম্বরে।

টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী ম্যাকগ্রা বলেন, 'টুর্নামেন্টের সেরা চারটি দলে আমি চার নম্বরে অস্ট্রেলিয়াকে রাখছি। এতে অবাক হওয়ার বিশেষ কিছু নেই। ভারত নিজেদের ঘরের মাঠে খেলছে তাই স্বাভাবিকভাবে তারা এগিয়ে থাকবে। ইংল্যান্ড ভালো খেলছে সঙ্গে পাকিস্তানও রয়েছে। তাই এই চারটি দল সেরা।'

এর আগে সাবেক ইংলিশ অধিনায়ক ইয়ান মরগানও একই ভবিষ্যদ্বাণী করেছিলেন এবারের বিশ্বকাপের সেমি-ফাইনালিস্ট নিয়ে। তার তালিকাতেও ছিল এই চারটি দল- ভারত, পাকিস্তান, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। তবে ভারত ও ইংল্যান্ডের সম্ভাবনা বেশি দেখছেন বলে জানিয়েছিলেন তিনি।

তবে বিশ্বকাপ এগিয়ে এলেও এখনও সব ধরণের জটিলতা কমেনি। পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে এখন শতভাগ নিশ্চিত হওয়া যায়নি। এরমধ্যেই আবার সূচি পরিবর্তন নিয়েও গুঞ্জন উঠেছে। নবরাত্রির কারণে ১৫ আগস্ট আহমেদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজন নিয়ে শঙ্কা রয়েছে। জানা গেছে এক দিন এগিয়ে আসতে পারে এই ম্যাচ। একই সঙ্গে আরও কিছু ম্যাচের সূচিরও বদল হতে পারে।  

Comments