বাংলাদেশ দলের ম্যানেজার পদে ফিরলেন নাফিস ইকবাল

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে তাকে দেখা যাবে ম্যানেজার হিসেবে।
ছবি: ইন্সটাগ্রাম

বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের টিম ম্যানেজারের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল নাফিস ইকবালকে। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডের দিন ঘটনাটি ঘটেছিল। এবার পুরনো পদে ফিরলেন এই সাবেক টাইগার ক্রিকেটার। সেই নিউজিল্যান্ডের বিপক্ষেই আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে তাকে দেখা যাবে ম্যানেজার হিসেবে।

মঙ্গলবার দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন নাফিস। সদ্যসমাপ্ত ভারত বিশ্বকাপে তার জায়গায় রাবিদ ইমাম ছিলেন টিম ম্যানেজারের ভূমিকায়। রাবিদ মূলত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজারের দায়িত্ব পালন করেন।

বিশ্বকাপে ভরাডুবির আগে বাংলাদেশের ক্রিকেটে দেখা গিয়েছিল ব্যাপক নাটকীয়তা। সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে ছাড়াই ঘোষণা করা হয়েছিল বিশ্বকাপের স্কোয়াড। একই দিনে টিম ম্যানেজারের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল তার বড় ভাই নাফিসকে। যদিও গুঞ্জন উঠেছিল, পদত্যাগ করেছিলেন তিনি। এমনকি কিউইদের বিপক্ষে ম্যাচ চলাকালীন আচমকা ড্রেসিং রুম ছেড়ে মাঠ থেকেই বেরিয়ে গিয়েছিলেন।

পরবর্তীতে পরিষ্কার হয়েছিল সব ধোঁয়াশা। বিসিবি সরিয়ে দেওয়ায় সব প্রক্রিয়া অনুসরণ করে দায়িত্ব বুঝিয়ে দিয়েই খেলা শুরুর আগে বিদায় নিয়েছিলেন নাফিস।

বিশ্বকাপে নাফিসের ম্যানেজারের দায়িত্বে না থাকার পেছনে ভূমিকা ছিল সাকিব আল হাসানের। বিশ্বমঞ্চে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া বাঁহাতি অলরাউন্ডারের আপত্তিতেই নাফিসকে সরিয়ে দেওয়া হয়েছিল। এবার নাফিস এমন সময়ে আগের পদে ফিরেছেন, যখন সাকিব চোটে আক্রান্ত হয়ে মাঠের বাইরে। আঙুলের চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে সামনের সিরিজে খেলছেন না তিনি।

এই সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২৩-২৫ চক্রে যাত্রা শুরু করবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। আগামী ২৮ নভেম্বর প্রথম টেস্ট শুরু হবে সিলেটে। ঢাকার মিরপুরে দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে আগামী ৬ ডিসেম্বর।

এদিন রাতে কিউইরা পা রাখবে বাংলাদেশে। প্রায় কাছাকাছি সময়ে টাইগাররা পৌঁছাবে প্রথম টেস্টের ভেন্যু সিলেটে।

Comments