পন্টিংয়ের চোখে অজি টেস্ট দলে ওয়ার্নারের উত্তরসূরি যিনি

ছবি: এএফপি

আগামী জানুয়ারিতে সিডনিতে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরিকল্পনা রয়েছে ডেভিড ওয়ার্নারের। লম্বা সময় ধরে অস্ট্রেলিয়াকে সার্ভিস দিয়ে যাওয়া এই বাঁহাতি ওপেনার বিদায় নিলে তার শূন্যস্থান পূরণ করবেন কে? দেশটির কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিংয়ের দৃষ্টিতে, ক্যামেরন ব্যানক্রফট হতে পারেন ওয়ার্নারের উত্তরসূরি।

নিজেদের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। সিডনিতে হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। আগামী ৩ জানুয়ারি শুরু হবে ম্যাচটি। ওই ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসরে যাওয়ার পরিকল্পনার কথা চলতি বছরের শুরুতে জানিয়েছেন ওয়ার্নার।

ঝলমলে ক্যারিয়ারে এখন পর্যন্ত ১০৯ টেস্টে ৪৪.৪৩ গড়ে ওয়ার্নারের রান ৮৪৮৭। ২৫ সেঞ্চুরির সঙ্গে তার নামের পাশে আছে ৩৬ হাফসেঞ্চুরি। অজিদের উদ্বোধনী জুটিতে বর্তমানে তার সঙ্গী আরেক বাঁহাতি ব্যাটার উসমান খাওয়াজা। এছাড়া, সাম্প্রতিক সিরিজগুলোতে মার্কাস হ্যারিস ও ম্যাট রেনশকে ওপেনিংয়ের বিকল্প হিসেবে স্কোয়াডে দেখা গেছে। তবে ৩১ বছর বয়সী ব্যানক্রফট ২০১৯ সালের পর আর জাতীয় দলের হয়ে খেলেননি।

ছবি: ফিরোজ আহমেদ

অস্ট্রেলিয়ার রেডিও স্টেশন এসইএনকে গতকাল বৃহস্পতিবার সাবেক অধিনায়ক পন্টিং বলেছেন, 'যদি আপনারা এই তিনজনের দিকে তাকান, তাহলে এটা পরিষ্কার যে তাদের মধ্যে ব্যানক্রফটই স্কোরবোর্ডে বেশি রান জমা করেছে এবং আমি অবাক হব না যদি নির্বাচকরা তাকে বেছে নেয়। ছয় মাস পেছনে ফিরে তাকালে হয়তো এই তালিকার ক্রম কিছুটা ভিন্ন হতো। আমার মনে হয়, তারা (নির্বাচকরা) হ্যারিসকে বেছে নিত। তবে এখন অনুভব করছি, ক্যামেরনেরই আগে সুযোগ পাওয়ার ক্ষেত্রে বেশি মত থাকবে।'

অস্ট্রেলিয়ার ঘরোয়া শেফিল্ড শিল্ড প্রতিযোগিতায় গত ২০২২-২৩ মৌসুমে ব্যানক্রফট চারটি সেঞ্চুরিসহ সবচেয়ে বেশি রান করেছিলেন। এই মৌসুমেও তিনি সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় উপরের দিকে আছেন। তবে অস্ট্রেলিয়ার জার্সিতে এখন পর্যন্ত পাওয়া সুযোগ কাজে লাগিয়ে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। ১০ ম্যাচে ১৮ ইনিংসে মাত্র ২৬.২৩ গড়ে ৪৪৬ রান করেছেন ব্যানক্রফট।

Comments

The Daily Star  | English

Sheikh clan’s lust for duty-free cars

With an almost decimated opposition and farcical elections, a party nomination from the ruling Awami League was as good as a seat in the parliament.

7h ago