ছোট্ট আয়োজনে বিপিএলের দশম আসরের উদ্বোধন 

যুব ও ক্রীড়া মন্ত্রী এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দুই দলের খেলোয়াড়দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে উদ্বোধন করেন টুর্নামেন্টের। বেলুন উড়িয়ে, স্মোক কালার বোম ফাটিয়ে সারা হয় মিনিট দশেকের আয়োজন।
বিপিএল ২০২৪
ছবি: ফিরোজ আহমেদ

শুক্রবার ছুটির দিন হওয়ায় মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১টা থেকেই বিপুল মানুষের ভিড়। টিকেট কাউন্টারেও দেখে গেল লম্বা লাইন। ম্যাচ শুরুর বেশ আগে জার্সি পরে, মুখে রঙ মেখে অনেকেই ঢুকলেন মাঠে। মূল মাঠে উদ্বোধনী ম্যাচের টসের পর আয়োজন করা হয় ছোট্ট উদ্বোধনী অনুষ্ঠান।

যুব ও ক্রীড়া মন্ত্রী এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দুই দলের খেলোয়াড়দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে উদ্বোধন করেন টুর্নামেন্টের। বেলুন উড়িয়ে, স্মোক কালার বোম ফাটিয়ে সারা হয় মিনিট দশেকের আয়োজন। এর আগে প্রথম ম্যাচে টস জিতেছে দুর্দান্ত ঢাকা। টস জিতে তারা আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ব্যাট করতে পাঠিয়েছে।

Toss BPL
ছবি: ফিরোজ আহমেদ

বিপিএলে এবারও অংশ নিচ্ছে সাত দল। গেল আসরের ঢাকা ডমিনেটর্সের বদলে এবার আছে দুর্দান্ত ঢাকা। বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ছাড়াও আছে ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে সাতটায় লড়বে চট্টগ্রাম ও সিলেট।

BPL Fan
ছবি: ফিরোজ আহমেদ

গত কয়েকদিনের তীব্র শৈত্য প্রবাহের কারণে মিরপুরের উইকেট খুব একটা রোদ পায়নি। তবে প্রথম দিনে সকাল থেকেই আবহাওয়া রৌদ্রজ্জ্বল। ক্রিকেটাররা আশা করছেন এমন আবহাওয়া থাকলে মাঠের খেলাও ভালো হবে, মিলবে বড় রানের দেখা।

BPL Fan
ছবি: ফিরোজ আহমেদ

প্রতিবারের মতোন এবারও বিপিএল শুরুর আগে নানান অসঙ্গতি নিয়ে হয় তুমুল আলোচনা। চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারম্যান নাফিসা কামাল গণমাধ্যমে সাক্ষাতকার দিয়ে জানান, রাজস্বের ভাগ না দিলে তারা আর পরের বিপিএলে থাকবেন না। 

টুর্নামেন্ট শুরুর আগের দিন বিপিএল গর্ভনিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানান, বাস্তবতা মেনে তারা দেশীয় মডেলেই আয়োজন করবেন টুর্নামেন্ট। 

এবার বিপিএলে কিছু জায়গায় অবশ্য ইতিবাচক উন্নতি দেখার আভাস মিলেছে। গত বছর ডিসিশন রিভিউ সিষ্টেম (ডিআরএস) শুরু থেকে ছিলো না। এবার শুরু থেকে পুরো আসরে আছে ডিআরএস। সম্প্রচারে নতুনত্ব আনতে স্পাইডার ক্যামেরা ও ব্যাগি ক্যামেরা ব্যবহার করা হবে প্রথমবার। ধারাভাষ্যের মান বাড়াতে রমিজ রাজা, রাসেল আর্নল্ডদের মতন প্রতিষ্ঠিত নামদের আনা হয়েছে। প্রথমবারে মতন বিপিএলের একটি ওয়েবসাইট তৈরি করা হয়েছে। যেখানে বিভিন্ন মৌলিক তথ্য পাওয়া যাচ্ছে এবং যা হালনাগাদও করা হবে।

Comments