ক্রিকেট

বিগ ব্যাশে ছক্কার রেকর্ড করা ব্যাটার খেলবেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে

আন্তর্জাতিক ক্রিকেট না খেলায় জশ ব্রাউন বেশিরভাগ মানুষের কাছে হয়ত অচেনা নাম। তবে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি আসর বিগ ব্যাশে যারা চোখ রেখেছেন তারা নিশ্চিতভাবে তার নাম জানার কথা। এই তো মাত্র কদিন আগে তিনি এমন এক ইনিংস খেলেছেন যা উঠেছে রেকর্ড বইয়ে।
Josh Brown

আন্তর্জাতিক ক্রিকেট না খেলায় জশ ব্রাউন বেশিরভাগ মানুষের কাছে হয়ত অচেনা নাম। তবে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি আসর বিগ ব্যাশে যারা চোখ রেখেছেন তারা নিশ্চিতভাবে তার নাম জানার কথা। এই তো মাত্র কদিন আগে তিনি এমন এক ইনিংস খেলেছেন যা উঠেছে রেকর্ড বইয়ে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বিপিএল খেলতে শুক্রবার যোগ দেবেন তিনি। 

গত ২২ জানুয়ারি ক্যানেবেরায় প্লে অফ ম্যাচে অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে ব্রিসবেন হিটের হয়ে ৫৭ বলে ১৪০ রান করে ফেলেন  ব্রাউন। তিন অঙ্কে পৌঁছান স্রেফ ৪১ বলে। যা বিগ ব্যাশের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম। ১৪০ রান করার পথে ১০ চারের সঙ্গে মারেন ১২ ছক্কা। বিগ ব্যাশের ইতিহাসে এক ইনিংসে তার চেয়ে বেশি ছক্কা আর মারেননি কেউ।

বুধবার ফাইনালেও দেখা গেছে ব্রাউনের ঝলক।  বিপিএল খেলা নিশ্চিত হওয়ার দিনে সিডনি সিক্সার্সের বিপক্ষে ৩৮ বলে করেন ৫৩ রান। দলের শিরোপা জয়ে বড় ভূমিকা রাখেন ৩০ পেরুনো ডানহাতি ব্যাটার।

বুধবার সন্ধ্যায় ব্রাউনকে দলে নেওয়ার খবর জানায় চট্টগ্রাম। ২৬ জানুয়ারি ঢাকায় নেমেই আবার সিলেটে উড়ে দলে যোগ দেবেন ব্রাউন। সিলেট পর্বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রথম ম্যাচ শনিবার। ফরচুন বরিশালের বিপক্ষেই ব্রাউনকে খেলতে দেখা যেতে পারে।

এবার বিপিএলে তৃতীয় অস্ট্রেলিয়ান খেলোয়াড় হতে যাচ্ছেন ব্রাউন। সিলেট স্ট্রাইকার্সের হয়ে বেন কাটিং, দুর্দান্ত ঢাকার হয়ে আলেক্স রসের পর খেলতে আসছেন তিনি। 

Comments