‘যখন ড্রাফট থেকে তাইজুলকে দলে নেই একটি দল হাসছিল’

বাঁহাতি স্পিনার হিসেবে তাইজুল ইসলামকে আলাদা গুরুত্ব দেন তামিম ইকবাল। জাতীয় দলের খেলাতেও তাইজুল সব সময় ছিলেন তার প্রথম পছন্দে। বিপিএলের ড্রাফটে তাই তাইজুলকে ডেকে নেয় ফরচুন বরিশাল।
taijul islam

বাঁহাতি স্পিনার হিসেবে তাইজুল ইসলামকে আলাদা গুরুত্ব দেন তামিম ইকবাল। জাতীয় দলের খেলাতেও তাইজুল সব সময় ছিলেন তার প্রথম পছন্দে। বিপিএলের ড্রাফটে তাই তাইজুলকে ডেকে নেয় ফরচুন বরিশাল। এটা দেখে একটি বিশেষ দল হাসাহাসি করেছিল বলে জানান তামিম।

টেস্ট ক্রিকেটার হিসেবে তকমা জুড়ে যাওয়ায় সাদা বলে খুব বেশি বিবেচিত হতেন না তাইজুল। দলগুলোও তার প্রতি খুব বেশি আগ্রহ দেখায়নি কখনো। তবে তাইজুলের মাঝে সীমিত সংস্করণে ভালো করার নির্যাস খুঁজে পান তামিম।

বিপিএলে তাকে দলে নেওয়ার পর বেশ কিছু ব্যাকআপও নেওয়া হয়। বাঁহাতি স্পিনার হিসেবে বরিশাল নেয় রাকিবুল হাসানকে। এছাড়া শ্রীলঙ্কান দুনিন ভেলালাগে এসে খেলে যান কয়েক ম্যাচ, পরের দিকে দক্ষিণ আফ্রিকান কেশব মহারাজকেও এসে খেলতে দেখা যায়।

বেশ কজন বাঁহাতি স্পিনারের ভিড়ে  টুর্নামেন্টে ঘুরেফিরে ৮ ম্যাচ খেলার সুযোগ পান তাইজুল। তাতে তিনি বেশ ভালো বল করেছেন। ১৬.৩৩ গড়ে তিনি নেন ৯ উইকেট। বাঁহাতি স্পিনে ওভারপ্রতি রান দেন স্রেফ ৫.৬৫ করে।

দলের শিরোপা জয়ের পথে তাইজুলের অবদান গুরুত্বের সঙ্গে দেখছেন তামিম। নাম উল্লেখ না করে একটি দলের বিদ্রুপ করার কথা জানান তামিম,  '(শিরোপা জেতায় গুরুত্বপূর্ণ) আরেকজন হচ্ছে তাইজুল ইসলাম। আমার মনে হয় কথাটা বলা উচিত হবে না কিন্তু এখনই উপযুক্ত সময় বলার। আমি যখন ড্রাফট থেকে তাইজুলকে দলে নেই একটি দল হাসছিল। আমার খুব খারাপ লেগেছিল। একটা আন্তর্জাতিক প্লেয়ারকে আমি নিয়েছি আর একটি দল হাসছে। খুবই খুশি তার (তাইজুলের) জন্য। তার এই পারফরম্যান্সের কারণে বিসিবি তাকে ওয়ানডে, টি-টোয়েন্টিতে সুযোগ দিচ্ছে। আমার কাছে মনে হয় এদের অবদান অনেক ছিল। আমরা এক সময় কেশভ মহারাজকে খেলিয়েছি। তাইজুল ভালো করলেও খেলাইনি। পরে কেশভ চলে গেছে। তাইজুল ফিরেও দারুণ করেছে।'

Comments