জরুরি পারিবারিক প্রয়োজনে রাজকোট টেস্ট থেকে সরে গেলেন অশ্বিন

শুক্রবার রাতে এক বিবৃতিতে বিসিসিআই জানায়, জরুরি পারিবারিক চিকিৎসা সংক্রান্ত  প্রয়োজনে অশ্বিন দল ছাড়ছেন। তিনি রাজকোট টেস্টে আর খেলতে পারছেন না।

ভারতের জন্য বিশাল ধাক্কাই বলা যায়। টেস্টে পাঁচশো উইকেটের মাইলফলক স্পর্শ করে আলোচনায় থাকা রবীন্দ্রন অশ্বিনের দিকে তাকিয়ে ছিলো দল, ম্যাচ জিততে তার অফ স্পিন ছিলো দলের মূল ভরসা। তবে টেস্টে দ্বিতীয় দিনের পর জরুরি পারিবারিক প্রয়োজনে সরে যেতে হচ্ছে অশ্বিনকে। বাকি টেস্টে তার বোলিং তো পাবেই না, ব্যাট করতে হবে একজন কম নিয়ে।

শুক্রবার রাতে এক বিবৃতিতে বিসিসিআই জানায়, জরুরি পারিবারিক চিকিৎসা সংক্রান্ত প্রয়োজনে অশ্বিন দল ছাড়ছেন। তিনি রাজকোট টেস্টে আর খেলতে পারছেন না।

বিষয়টিকে অতি স্পর্শকাতর ও গুরুত্ব দিয়ে বিবৃতিতে বিসিসিআই জানায়, 'এটা ভীষণ চ্যালেঞ্জিং সময়, বিসিসিআই অশ্বিনকে পূর্ণ সমর্থন দেবে। বিসিসিআই চ্যাম্পিয়ন ক্রিকেটার অশ্বিন ও তার পরিবারের পাশে থাকবে। খেলোয়াড় ও তার স্বজনের সুস্থতা বিসিসিআইর কাছে সর্বোচ্চ গুরুত্বে আছে। বোর্ড খেলোয়াড়ের ব্যক্তিগত গোপনীয়তাকে শ্রদ্ধা জানায়, এই সময়ে কোন নেতিবাচক খবর প্রত্যাশা করে না।'

'বোর্ড অশ্বিনের প্রয়োজনীয় সহায়তা চালিয়ে যাবে। তার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখবে। এই স্পর্শকাতর সময়ে ভক্ত ও গণমাধ্যম সহমর্মীতা দেখাবে বলে আশা করি আমরা।'

শুক্রবার জ্যাক ক্রলিকে আউট করে ৫০০ উইকেট স্পর্শ করেন অশ্বিন। ৫০০ উইকেট অর্জনে তিনি ইতিহাসের নবম বোলার। তবে তা অর্জন করতে দ্বিতীয় দ্রুততম এই অফ স্পিনার। অশ্বিনের আগে পাঁচশোর বেশি উইকেট পেয়েছেন ভারতের আরেক স্পিনার অনিল কুম্বলে।

রাজকোটে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে ২৩৮ রানে এগিয়ে আছে ভারত। প্রথম ইনিংসে তাদের ৪৪৫ রানের জবাবে ২ উইকেটে ২০৭ রান তুলে শক্ত ভিত গড়েছে ইংল্যান্ড। তৃতীয় দিনে খেলায় ফিরতে অশ্বিনকে ভীষণ প্রয়োজন ছিলো দলের। 

প্রথম ইনিংসে দলকে চারশো ছাড়ানো পুঁজি এনে দিতে লোয়ার অর্ডারে ব্যাট হাতে ভূমিকা ছিল অশ্বিনের। ৩৭ রানের ইনিংস খেলে ধ্রুব জুরেলের সঙ্গে ৭৭ রানের জুটি পান তিনি। পরে বোলিংয়ে এসে প্রথম উইকেট পেলে স্পর্শ করেন মাইলফলক। ৫০০ উইকেট নিয়ে তিনি দিনের শেষে তা তার বাবাকে উৎসর্গ করার কথা জানান। 

Comments