ক্রিকেট

রাজকোট টেস্টে ফিরছেন অশ্বিন

চতুর্থ দিনে তাকে আবার মাঠে দেখা যাবে বলে নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই।
Ravichandran Ashwin
রবীচন্দ্রন অশ্বিন। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

মায়ের অসুস্থতার খবর পেয়ে রাজকোট টেস্ট ছেড়ে চলে যাওয়া রবীচন্দ্রন অশ্বিন ফিরে আসছেন। চতুর্থ দিনে তাকে আবার মাঠে দেখা যাবে বলে নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই।

এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, 'বিসিসিআই আনন্দের সঙ্গে জানাচ্ছে যে আর অশ্বিন পারিবারিক জরুরি পরিস্থিতি পার করে ফের দলে যোগ দিচ্ছেন। টিম ম্যানেজমেন্ট ও অশ্বিন এটা নিশ্চিত করছে। তিনি চতুর্থ দিনের খেলায় মাঠে থাকবেন। অশ্বিনের পরিবার এই চ্যালেঞ্জিং সময়ে গোপনীয়তা বজায় রাখার অনুরোধ করছে।'

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, অশ্বিন লাঞ্চের সময় দলে যোগ দেবেন। মাঠে ঢুকেই বোলিং বা ব্যাটিংয়ে দলের প্রয়োজনে অংশ নিতে পারবেন তিনি। সাধারণত কোন খেলোয়াড় নির্দিষ্ট সময় মাঠের বাইরে থাকলে তাকে বোলিং-ব্যাটিংয়ে ফিরতিও পেনাল্টি টাইম পার করতে হয়। অর্থাৎ পুরো চতুর্থ দিন অপেক্ষা করা লাগত।  কিন্তু এক্ষেত্রে বিষয়টি ভিন্ন। প্লেয়িং কন্ডিশনে জরুরি অসুস্থতা জনিত ছাড় আছে। অশ্বিনের মায়ের অসুস্থতার বিষয় অনুধাবন করে আম্পায়াররা তাকে পেনাল্টি টাইম দিচ্ছেন না।

টেস্টের দ্বিতীয় দিনে দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে টেস্টে ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন অশ্বিন। দিনের খেলা শেষে খারাপ খবর পান তিনি। মা গুরুতর অসুস্থ থাকায় দল ছেড়ে চেন্নাই চলে যান তিনি। বিসিসিআই জানায়, এই টেস্টে আর পাওয়া যাচ্ছে না তাকে। তবে মায়ের পরিস্থিতি কিছুটা ভালো হওয়ায় রাজকোটে দলের ভীষণ প্রয়োজনে ফিরে আসছেন তিনি।

Comments