দ্য হানড্রেডের নিলামে সাকিব-তামিম-জাকেরসহ বাংলাদেশের ১৫ জন

তৃতীয় সর্বোচ্চ ৭৫ হাজার পাউন্ড ভিত্তি মূল্যের তালিকায় থাকা ১৪ বিদেশি ক্রিকেটারদের মধ্যে একমাত্র বাংলাদেশি সাকিব আল হাসান।
Jaker Ali Anik
ছবি: ফিরোজ আহমেদ

ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট দ্য হানড্রেডের পুরুষদের বিভাগের নিলামে নিবন্ধন করেছেন বাংলাদেশের এক ঝাঁক ক্রিকেটার। সেখানে আছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও জাকের আলীসহ মোট ১৫ জন।

এবারের আসরের জন্য নিলামে থাকা পুরুষ ক্রিকেটারদের তালিকা মঙ্গলবার প্রকাশ করেছে দ্য হানড্রেড কর্তৃপক্ষ। নিলামে ২৪৫ জন স্থানীয় ও ৩৮৯ জন বিদেশি খেলোয়াড় নিবন্ধন করেছেন। আগামী ২৩ মার্চ অনুষ্ঠিত হবে নিলাম।

নিলামে সর্বোচ্চ ১ লাখ ২৫ হাজার পাউন্ড মূল্যের তালিকায় আছেন সাত বিদেশি ক্রিকেটার। নয় বিদেশি খেলোয়াড় রয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ ১ লাখ পাউন্ড মূল্যের শ্রেণিতে। তৃতীয় সর্বোচ্চ ৭৫ হাজার পাউন্ড মূল্যের তালিকায় থাকা ১৪ বিদেশি ক্রিকেটারদের মধ্যে একমাত্র বাংলাদেশি সাকিব।

৬০ হাজার পাউন্ড মূল্যের বিদেশি খেলোয়াড়দের শ্রেণিতে আছেন বাংলাদেশের দুজন। তারা হলেন তামিম ও লিটন দাস। ৫০ হাজার পাউন্ড মূল্যের বিদেশি ক্রিকেটারদের তালিকায় থাকা দুই বাংলাদেশি হলেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

নিলামে থাকলেও জাকেরের নামের পাশে কোনো নির্ধারিত মূল্য নেই। এই তালিকায় তিনিসহ নিবন্ধন করেছেন ১০ বাংলাদেশি। তারা হলেন রনি তালুকদার, সৌম্য সরকার, হাসান মাহমুদ, শহিদুল ইসলাম, তাওহিদ হৃদয়, শামিম হাসান, আফিফ হোসেন, তানজিদ হাসান তামিম ও নাসুম আহমেদ।

দ্য হানড্রেডের মেয়েদের বিভাগের নিলামে আছেন বাংলাদেশের স্রেফ একজন খেলোয়াড়। তিনি হলেন জাহানারা আলম।

১০০ বলের টুর্নামেন্ট দ্য হানড্রেড ২০২১ সাল থেকে অনুষ্ঠিত হচ্ছে ইংল্যান্ডে। বাংলাদেশের কোনো ক্রিকেটার এখন পর্যন্ত এই টুর্নামেন্টে খেলার সুযোগ পাননি। এবারের আসর আগামী ২৩ জুলাই শুরু হয়ে চলবে ১৮ অগাস্ট পর্যন্ত। পুরুষদের বিভাগে অংশ নেবে আটটি দল।

Comments