ক্রিকেট

অবশেষ ওয়ানডে স্কোয়াড ঘোষণা করল শ্রীলঙ্কা

মঙ্গলবার দুপুর পর্যন্ত জানা যাচ্ছিল না লঙ্কানদের স্কোয়াড। দলের অনুশীলনের আগে সংবাদ সম্মেলনে আসে কোচ ক্রিস সিলভারউডকে পড়তে হয় এই সম্পর্কিত প্রশ্নে। দল যে ঘোষণা হয়নি এই খবর জানতেন না তিনিও! সংবাদ সম্মেলনে প্রশ্ন উঠার ঘন্টা খানেক পর আনুষ্ঠানিকভাবে দল জানিয়ে দেয় সফরকারীরা।
Sri Lanka
চট্টগ্রামে অনুশীলনে শ্রীলঙ্কা দল। ছবি: ফিরোজ আহমেদ

সিরিজ শুরুর ২৪ ঘণ্টারও কম থাকতে অবশেষে ওয়ানডে স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা। সংবাদ মাধ্যমে  স্কোয়াড ঘোষণা না করলেও অবশ্য খেলোয়াড় এসে চট্টগ্রামে অনুশীলন করছিলেন। কুশল মেন্ডিসের নেতৃত্বে ১৬ জনের স্কোয়াডে রাখা হয়নি টি-টোয়েন্টিতে আলো ছড়ানো পেসার নুয়ান তুশারাকে।

মঙ্গলবার দুপুর পর্যন্ত জানা যাচ্ছিল না লঙ্কানদের স্কোয়াড। দলের অনুশীলনের আগে সংবাদ সম্মেলনে আসে কোচ ক্রিস সিলভারউডকে পড়তে হয় এই সম্পর্কিত প্রশ্নে। দল যে ঘোষণা হয়নি এই খবর জানতেন না তিনিও!

সংবাদ সম্মেলনে প্রশ্ন উঠার ঘন্টা খানেক পর আনুষ্ঠানিকভাবে দল জানিয়ে দেয় সফরকারীরা। দলে সবচেয়ে বড় খবর পাথুম নিশানকার ফেরা। আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে প্রথম লঙ্কান ব্যাটার হিসেবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন তিনি। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে চোটের কারণে ছিটকে যান ডানহাতি ব্যাটার। সেরে উঠে অনুমিতভাবে ফিরেছেন তিনি।

অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দাসুন শানাকাকে বিবেচনা করা হয়নি। দলে জায়গা পেয়েছেন চামিকা করুনারত্নে। পেস আক্রমণে দিলশান মাদুশঙ্কা, প্রমোদ মাদুশানদের সঙ্গে গতির ঝড় তুলতে আছেন লাহিরু কুমারা।

বুধবার দুপুর আড়াইটায় বাংলাদেশের বিপক্ষে এই স্কোয়াড নিয়ে ওয়ানডে সিরিজে নামছে সফরকারী দলটি।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কা দল: কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিত আসালাঙ্কা (সহ-অধিনায়ক), পাথুম নিশানকা, আভিশকা ফার্নান্ডো, সাদিরা সামারাবিক্রমা, জানিত লিয়ানাগে, কামিন্দু মেন্ডিস, সাহান আরাচ্চিগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহেশ তিকশানা, দুনিথ ভেল্লালাগে, আকিলা ধনাঞ্জয়া, চামিকা করুনারত্নে, দিলশান মাদুশঙ্কা, প্রমোদ মাদুশান ও লাহিরু কুমারা।

Comments