আইপিএলে খেলতে ভারতের উদ্দেশে মোস্তাফিজ

চেন্নাইয়ের স্কোয়াডে আট বিদেশি খেলোয়াড়ের মধ্যে পেসার দুজন— মোস্তাফিজ ও পাথিরানা। শ্রীলঙ্কার পাথিরানা হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগছেন।
ছবি: সংগৃহীত

চোট-শঙ্কা কাটিয়ে ভারতের উদ্দেশে রওয়ানা হয়েছেন বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। আইপিএলের আসন্ন আসরে তিনি খেলবেন শিরোপাধারী চেন্নাই সুপার কিংসের হয়ে।

মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের স্বীকৃত পেজে সকাল ১১টার দিকে মোস্তাফিজ লিখেছেন, 'আমার নতুন অভিযান নিয়ে আমি রোমাঞ্চিত ও উন্মুখ। ২০২৪ সালের আইপিএলের জন্য চেন্নাইয়ে যাচ্ছি। আপনারা আমার জন্য প্রার্থনা করবেন যেন আমি আমার সেরাটা দিতে পারি।'

আগের দিন সোমবার বাংলাদেশের হয়ে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে খেলেন মোস্তাফিজ। প্রথম দুই ম্যাচে তিনি ছিলেন একাদশের বাইরে। দারুণ বল করা এই পেসার লঙ্কানদের ইনিংসের শেষভাগে পায়ে চোট পেয়ে বেরিয়ে যান। তবে সেটা গুরুতর হয়ে ওঠেনি।

৪৮তম ওভারে বল করতে গিয়ে পেশিতে টান পড়েছিল ২৮ বছর বয়সী মোস্তাফিজের। উরুতে হাত দিয়ে থেমে গিয়ে আর দাঁড়াতে পারেননি তিনি। পরে স্ট্রেচারে করে বাইরে নিয়ে যাওয়া হয় তাকে। এর আগে ৯ ওভার হাত ঘুরিয়ে ৩৯ রানে ২ উইকেট নেন তিনি।

চিপকের এমএ চিদম্বরম স্টেডিয়ামে গত ২ মার্চ থেকে অনুশীলন করছে আইপিএলের যৌথ সর্বোচ্চ পাঁচবারের শিরোপাজয়ী চেন্নাই। মোস্তাফিজ গিয়ে ওই ক্যাম্পে যোগ দেবেন। গত রোববার ক্যাম্পে যুক্ত হয়েছেন নিউজিল্যান্ডের তিন ক্রিকেটার মিচেল স্যান্টনার, ড্যারিল মিচেল ও রাচিন রবীন্দ্র।

চেন্নাইয়ের স্কোয়াডে আট বিদেশি খেলোয়াড়ের মধ্যে পেসার দুজন— মোস্তাফিজ ও শ্রীলঙ্কার মাথিশা পাথিরানা। বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি সিরিজ চলাকালে কিছুদিন আগে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন পাথিরানা। সেরে উঠতে সময় লাগবে চার সপ্তাহের মতো। ফলে এবারের পুরো আইপিএলেই তার খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

আগামী শুক্রবার আইপিএলের উদ্বোধনী ম্যাচে ঘরের মাঠ এমএ চিদম্বরম স্টেডিয়ামে চেন্নাই মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। পাথিরানার অনুপস্থিতিতে সেদিন মোস্তাফিজের একাদশে থাকার জোরালো সম্ভাবনা রয়েছে।

গত বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত প্লেয়ার্স ড্রাফটে মোস্তাফিজকে ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে দলে ভেড়ায় মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন দল। সামনের আসরে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে থাকছেন তিনি।

Comments