আইপিএলের আগে মুম্বাইকে সুসংবাদ দিলেন হার্দিক

সবশেষ ওয়ানডে বিশ্বকাপ থেকে বাইরে থাকা হার্দিক পাঁচ মাসের ব্যবধানে আইপিএল দিয়ে মাঠে ফিরতে যাচ্ছেন।
Hardik Pandya
ছবি: সংগৃহীত

গত জানুয়ারিতে পুরো ফিটনেস ফিরে পেয়েছেন। তবে বল করতে পারা নিয়ে শঙ্কা রয়ে গিয়েছিল। সেটা এবার নিজেই দূর করে দিলেন হার্দিক পান্ডিয়া। আসন্ন আইপিএলে বল করবেন এই তারকা অলরাউন্ডার।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার গণমাধ্যমের কাছে বোলিংয়ে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন হার্দিক। এটি নিঃসন্দেহে মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য সুসংবাদ। ভারত দলের জন্যও এটি ভীষণ ইতিবাচক বার্তা। কারণ আইপিএলের পর আগামী জুনে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

বোলিংয়ের ব্যাপারে হার্দিক বলেছেন, 'হ্যাঁ, আমি (আইপিএলে) বল করব। বিশ্বকাপে আমার পাওয়া চোটটা ছিল অদ্ভুতুড়ে। আমার আগের কোনো চোটের সঙ্গে সেটার কোনো সংযোগ ছিল না। আমার ফিটনেসেরও কোনো দায় ছিল না সেটার পেছনে।'

গত বছরের অক্টোবরে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে চোট পেয়েছিলেন হার্দিক। পুনেতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে বোলিংয়ের সময় তার গোড়ালি মচকে যায়। তখন থেকে বাইরে থাকা হার্দিক পাঁচ মাসের ব্যবধানে আইপিএল দিয়ে মাঠে ফিরতে যাচ্ছেন।

এবারের আসরে মুম্বাইয়ের অধিনায়কের দায়িত্ব পালন করবেন হার্দিক। তিনি স্থলাভিষিক্ত হয়েছেন জাতীয় দলের সতীর্থ রোহিত শর্মার। আগামী ২৪ মার্চ নিজেদের প্রথম ম্যাচে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গুজরাট টাইটান্সের মুখোমুখি হবে মুম্বাই।

মুম্বাইয়ের অধিনায়কত্বে পরিবর্তন আসা জন্ম দিয়েছে চমকের। কারণ রোহিতের নেতৃত্বে আইপিএলে সর্বোচ্চ পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই। তবে দলনেতা হিসেবে হার্দিকের পরিসংখ্যানও উজ্জ্বল। তার নেতৃত্বে ২০২২ সালের আইপিএলের শিরোপা জেতা গুজরাট গতবার হয়েছিল রানার্সআপ।

রোহিতের সঙ্গে সম্পর্ক নিয়ে হার্দিক বলেছেন, 'এটা বিব্রতকর বা ভিন্ন কিছু হবে বলে আমার মনে হয় না। এটা ভালো কিছুই হবে যেহেতু আমরা একসঙ্গে ১০ বছর ধরে খেলছি। আমি আমার পুরো ক্যারিয়ারে তার নেতৃত্বেই খেলেছি। আর আমি জানি, সব সময় আমার কাঁধে তার আস্থার হাত থাকবে।'

২০১৫ সাল থেকে আইপিএলে খেলছেন হার্দিক। ১২৩ ম্যাচে ব্যাট হাতে ৩০.৩৮ গড় ও ১৪৫.৮৬ স্ট্রাইক রেটে তার সংগ্রহ ২৩০৯ রান। বল হাতে ৩৩.২৬ গড় ও ৮.৮০ ইকোনমিতে তিনি নিয়েছেন ৫৩ উইকেট।

Comments