২০০৯ সালের পর টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে পাকিস্তান-আয়ারল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সংস্করণে মোট ১২টি ম্যাচ খেলবে পাকিস্তান।
ছবি: এএফপি

আয়ারল্যান্ড সফরের সূচি চূড়ান্ত করেছে পাকিস্তান। আগামী মে মাসে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল।

শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সিরিজের সূচি ঘোষণা করেছে। আগামী ১০, ১২ ও ১৪ মে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। সিরিজের ভেন্যু ডাবলিনের ক্যাসেল অ্যাভিনিউ।

এখন পর্যন্ত এই সংস্করণে স্রেফ একবার সাক্ষাৎ হয়েছে দুই দলের। ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওভালে অনুষ্ঠিত হয়েছিল সেই ম্যাচ। আইরিশদের বিপক্ষে ৩৯ রানের সহজ জয় পেয়েছিল পাকিস্তানিরা।

২০২০ সালে অবশ্য দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল দল দুটির। কিন্তু বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে সেই সূচি শেষমেশ বাতিল হয়ে যায়।

ছয় বছর পর আয়ারল্যান্ড সফরে যাচ্ছে পাকিস্তান। শেষবার ২০১৮ সালে দ্বীপদেশটিতে গিয়েছিল তারা। ডাবলিনে নিজেদের ইতিহাসের প্রথম টেস্টে পাকিস্তানিদের মুখোমুখি হয়েছিল আইরিশরা। ওই ম্যাচে ৫ উইকেটে জিতেছিল পাকিস্তান।

আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সংস্করণে মোট ১২টি ম্যাচ খেলবে পাকিস্তান। আয়ারল্যান্ড সফরে যাওয়ার আগে ঘরের মাঠে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে তারা নিউজিল্যান্ডের বিপক্ষে। আয়ারল্যান্ড সফর শেষে ইংল্যান্ডের মাটিতে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দলটি।

এই মুহূর্তে ২৯ জন ক্রিকেটারকে নিয়ে দেশে ফিটনেস ক্যাম্প করছে পাকিস্তান দল। তাদের মধ্য থেকে বেছে নেওয়া হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড।

Comments