‘অসাধারণ’ মোস্তাফিজকে প্রশংসায় ভাসালেন জাদেজা

স্লোয়ার ও কাটার ডেলিভারির সমন্বয়ে কলকাতার ব্যাটারদের নাভিশ্বাস উঠিয়ে ছাড়েন মোস্তাফিজ।
ছবি: বিসিসিআই

পাওয়ার প্লেতে দুই ওভার করে দিলেন মাত্র ১২ রান। সেরাটা অবশ্য জমিয়ে রাখলেন ইনিংসের শেষভাগের জন্য। বাকি দুই ওভারে স্রেফ ১০ রান খরচায় ধরলেন দুটি শিকার। এমন তাক লাগানো বোলিং পারফরম্যান্সের পর সতীর্থ রবীন্দ্র জাদেজার উচ্ছ্বসিত প্রশংসা পেলেন মোস্তাফিজুর রহমান।

সোমবার ঘরের মাঠ চিপকে প্রতিপক্ষকে অল্প রানে বেঁধে ফেলেছে মোস্তাফিজের দল চেন্নাই সুপার কিংস। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে কলকাতা নাইট রাইডার্স তুলতে পেরেছে ৯ উইকেটে ১৩৭ রান। মোস্তাফিজ চার ওভারের কোটা পূরণ করে ২২ রানে নিয়েছেন ২ উইকেট। সব মিলিয়ে চার ম্যাচে ৯ উইকেট নিয়ে বাংলাদেশের এই বাঁহাতি পেসার ফিরেছেন আইপিএলের উইকেটশিকারিদের তালিকার শীর্ষে।

স্লোয়ার ও কাটার ডেলিভারির সমন্বয়ে কলকাতার ব্যাটারদের নাভিশ্বাস উঠিয়ে ছাড়েন মোস্তাফিজ। মোট ১৬টি ডট দেন তিনি। প্রথম দুই ওভারে উইকেটশূন্য থাকার পর নিজের তৃতীয় ওভারে পেতে পারতেন সফলতা। কিন্তু চেন্নাইয়ের উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি লুফে নিতে পারেননি আন্দ্রে রাসেলের ক্যাচ।

সেই হতাশা সামলে ইনিংসের শেষ ওভারে মোস্তাফিজ ছড়ান দ্যুতি।  একটি বাইসহ মোটে ২ রান আসার পাশাপাশি পতন হয় ২ উইকেটের। শ্রেয়াস আইয়ার ও মিচেল স্টার্ককে যথাক্রমে জাদেজা ও রাচিন রবীন্দ্রর ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান দ্য ফিজ খ্যাত তারকা।

ইনিংস বিরতিতে ভারতের তারকা অলরাউন্ডার জাদেজা মাতেন মোস্তাফিজের বন্দনায়, 'ও এই উইকেটে ভীষণ কার্যকর। ও খুবই ভালো কিছু স্লোয়ার ডেলিভারি করেছে। ও আজ অসাধারণ ছিল বলে আমি মনে করি।'

বাঁহাতি স্পিনে জাদেজাও নজর কাড়েন। ৪ ওভারে মাত্র ১৮ রান খরচায় ৩ উইকেট পান তিনি। পাওয়ার প্লেতে ১ উইকেটে ৫৬ রান তুলে ভালো শুরু পাওয়া কলকাতা মাঝের ওভারগুলোতে পা হড়কায় জাদেজার কারণেই। ডানহাতি পেসার তুষার দেশপান্ডের ঝুলিতেও যায় ৩ উইকেট।

Comments