দিল্লির বিপক্ষে চেন্নাইয়ের সবচেয়ে খরুচে বোলার মোস্তাফিজ

৪ ওভারে ৪৭ রান দিয়েছেন মোস্তাফিজ। বিনিময়ে তার শিকার ১ উইকেট।
ছবি: আইপিএল

পাওয়ার প্লের শেষ ওভারে আক্রমণে এসে বেদম মার খেলেন মোস্তাফিজুর রহমান। এরপর ডেভিড ওয়ার্নারের উইকেট নিয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও সফল হলেন না। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে চেন্নাই সুপার কিংসের সবচেয়ে খরুচে বোলার বাংলাদেশের বাঁহাতি পেসারই।

আইপিএলের ম্যাচে রোববার বিশাখাপত্তনমে ৪ ওভারে ৪৭ রান দিয়েছেন মোস্তাফিজ। বিনিময়ে তার শিকার ১ উইকেট। চেন্নাইয়ের ঘরের মাঠ চিপকে হওয়া আগের দুই ম্যাচের কার্যকর মোস্তাফিজকে এদিন খুঁজে পাওয়া যায়নি। একটি ওয়াইড ও দুটি নো দেওয়ার পাশাপাশি তিনি হজম করেছেন ছয়টি চার ও একটি ছক্কা।

মোস্তাফিজের বিবর্ণতার রাতে টস জিতে আগে ব্যাট করে চ্যালেঞ্জিং পুঁজি পেয়েছে দিল্লি। নির্ধারিত ২০ ওভারে টপ অর্ডারের আগ্রাসনে তারা তুলেছে ৫ উইকেটে ১৯১ রান। তাদের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন অস্ট্রেলিয়ার ওপেনার ওয়ার্নার। তিনি ৩৫ বল মোকাবিলায় মারেন পাঁচটি চার ও তিনটি ছক্কা। চারটি চার ও তিনটি ছয়ে ৩২ বলে ৫১ রান আসে তিনে নামা অধিনায়ক রিশভ পান্তের ব্যাট থেকে। আরেক ওপেনার পৃথ্বী শ খেলেন ৪৩ রানের ইনিংস। তিনি ২৭ বল খেলে হাঁকান চারটি চার ও দুটি ছক্কা।

ষষ্ঠ ওভারে বল হাতে পেয়ে প্রথম বলেই ওয়ার্নারের ব্যাটে চার হজম করেন মোস্তাফিজ। পরের ডেলিভারিটি তিনি দেন নো। তাতে পাওয়া ফ্রি হিটেসহ এরপর টানা তিনটি চার মারেন পৃথ্বী। সব মিলিয়ে ওই ওভার থেকে আসে ২০ রান।

চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি মোস্তাফিজকে আবার আক্রমণে আনেন দশম ওভারে। তৃতীয় বলেই উইকেট পতনে উল্লাসের মুহূর্ত তৈরি হয়। রিভার্স স্কুপের চেষ্টায় কাটা পড়েন ওয়ার্নার। শর্ট ফাইন লেগে ডাইভ দিয়ে এক হাতে অসাধারণ ক্যাচ নেন মাথিশা পাথিরানা। সেই ওভারে মাত্র ৪ চার ওঠে।

লম্বা বিরতির পর মোস্তাফিজকে বোলিংয়ে ফেরানো হয় ডেথ ওভারে। কিন্তু মোটেও সুবিধা করতে পারেননি কাটার মাস্টার খ্যাত তারকা। পান্ত ও অভিষেক পোরেলের কাছে মার খেয়ে ১৮তম ওভারে ১৪ ও ইনিংসের শেষ ওভারে ১২ রান দেন তিনি।

মোস্তাফিজের মতোই খরুচে ছিলেন ৪৩ রান দেওয়া বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা ও ৪২ রান দেওয়া ডানহাতি পেসার দীপক চাহার। সেরা নৈপুণ্য আসে শ্রীলঙ্কার গতিময় পেসার পাথিরানার কাছ থেকে। ৩ উইকেট নিতে তিনি দেন ৩১ রান।

তিন ম্যাচে ৭ উইকেট নিয়ে এখনও চলতি আইপিএলের উইকেটশিকারিদের তালিকায় শীর্ষে আছেন মোস্তাফিজ। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২৯ রানে ৪ ও গুজরাট টাইটান্সের বিপক্ষে ৩০ রানে ২ উইকেট পেয়েছিলেন তিনি। দুটি ম্যাচই জিতেছিল আসরের বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই।

Comments