ম্যাচ শেষ হতেই সাকিবের ব্যাটিং অনুশীলন

রোববার মিরপুরে ম্যাচ শেষ করে সেন্টার উইকেটে ব্যাটিং অনুশীলনে নামেন এই তারকা।
Shakib Al Hasan
নেটে ব্যাটিং অনুশীলনে সাকিব আল হাসান। ছবি: ফিরোজ আহমেদ

বোলিং ঠিকঠাক হলেও জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচে ব্যাটিংয়ে তেমন কিছু করতে পারেননি সাকিব আল হাসান। বিশ্বকাপের আগে ব্যাটিং ঘাটতি হয়ত অনুভব করছিলেন প্রবলভাবে। রোববার মিরপুরে ম্যাচ শেষ করে সেন্টার উইকেটে ব্যাটিং অনুশীলনে নামেন এই তারকা।

Shakib Al Hasan
ছবি: ফিরোজ আহমেদ

জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রামে প্রথম তিন ম্যাচ না খেলে ঢাকা প্রিমিয়ার লিগ খেলেন সাকিব। মিরপুরে শুক্রবার চতুর্থ ম্যাচে ৩ বলে ১ রান করে বোল্ড হন। আজও বড় রান করা হয়নি তার। ১৭ বলে ১ ছক্কায় ২১ রান করে আউট হন তিনি।

Shakib Al Hasan
ছবি: ফিরোজ আহমেদ

জিম্বাবুয়ের বিপক্ষে এদিন ১৫৭ রান করে ৮ উইকেটে ম্যাচ হারে স্বাগতিক দল। সিকান্দার রাজা ও ব্রায়ান বেনেটের ব্যাটের ঝাঁজে হারার পর পুরস্কার বিতরণীর আনুষ্ঠানিকতা শেষ হতেই সাকিব প্রস্তুত হয়ে ঢুকেন মাঠে। সেন্টার উইকেটে নেটে থ্রো ডাউনে বড় শটের প্রস্তুতি নিতে দেখা যায় তাকে। এই সময় সাকিবের ব্যাটিং তদারকিতে ছিলেন ব্যাটিং কোচ ডেভিড হেম্প। দুপুর ২টা ২৫ মিনিট পর্যন্ত নেটে ব্যাট করে বেরিয়ে যান তিনি।

Shakib Al Hasan
ছবি: ফিরোজ আহমেদ

গত ওয়ানডে বিশ্বকাপের সময় চোখের সমস্যায় পড়েন সাকিব। চোখের সমস্যায় বিপিএলে শুরুতে ব্যাট করতেও ভুগেন তিনি। চিকিৎসা করিয়ে ছন্দ পেয়ে রানও করেন। তবে বড় মঞ্চে তার ব্যাটে অস্বস্তি থাকবে কিনা তা এখনো নিশ্চিত নয়।

সব কিছু ঠিক থাকলে টানা নবম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন সাকিব। বোলিংয়ের পাশাপাশি তার ব্যাটিং ভীষণ গুরুত্বপূর্ণ।

Comments