ব্যাটিং পাননি হৃদয়, দ্বিতীয় ম্যাচে মোস্তাফিজের ঝলক

২০২৪ এলপিএলের উদ্বোধনী ম্যাচে ক্যান্ডি ফ্যালকনসের বিরুদ্ধে মোস্তাফিজ ৩ ওভারে ৪৪ রান দিয়েছিলেন। উইকেট পেয়েছিলেন স্রেফ একটি। পাল্লেকেলেতে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে তিনি ৪ ওভারে ৩০ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।
Mustafizur Rahman
ফাইল ছবি

লঙ্কা প্রিমিয়ার লিগে গত বছর পুরো আসর খেলার সুযোগ পাননি তাওহিদ হৃদয়। এবার শুরু থেকে লিগটিতে যোগ দিলেও এখনো নিজের ঝলক দেখাতে পারেননি। প্রথম ম্যাচে এক অঙ্কে ফেরার পর দ্বিতীয় ম্যাচে যদিও ব্যাটিং পাননি এই ডানহাতি ব্যাটার। ডাম্বুলা সিক্সার্সে তার সতীর্থ আরেক বাংলাদেশি তারকা মোস্তাফিজুর রহমান আগের ম্যাচে খরুচে বোলিং করলেও ঘুরে দাঁড়িয়েছেন বুধবারের খেলায়।

২০২৪ এলপিএলের উদ্বোধনী ম্যাচে ক্যান্ডি ফ্যালকনসের বিরুদ্ধে মোস্তাফিজ ৩ ওভারে ৪৪ রান দিয়েছিলেন। উইকেট পেয়েছিলেন স্রেফ একটি। পাল্লেকেলেতে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে তিনি ৪ ওভারে ৩০ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। তার দল যদিও ম্যাচটি জিততে পারেনি।

চতুর্থ ওভারে মোস্তাফিজকে বোলিংয়ে আনেন ডাম্বুলার অধিনায়ক মোহাম্মদ নবি। চতুর্থ বলেই তিনি উইকেট তুলে দেন। ৬ রানে কুসল মেন্ডিস তার ফুল লেংথের ওয়াইড লাইনের বলে মারতে গিয়ে ধরা পড়েন শর্ট থার্ড ম্যানের হাতে। এরপর ১১তম ওভারে কাটার মাস্টার নিজের দ্বিতীয় ওভারে এলে চারিথ আসালাঙ্কার ব্যাটে দুটি চারের মার পড়ে তার ওপর।

মোস্তাফিজের আরেকটি ওভার যখন আসে, ততক্ষণে ম্যাচের নিয়ন্ত্রণ চলে গেছে তাদের প্রতিপক্ষের হাতে। ৪ ওভারে ২৩ রানের প্রয়োজন তখন জাফনার। মোস্তাফিজ এসে আসালাঙ্কাকে ফিরিয়ে দেন ৫০ রানে। তার ওয়াইড ফুলটসে বাউন্ডারিতে ক্যাচ তুলে দেন জাফনার অধিনায়ক। কাটারের কারিশমা দেখিয়ে মোস্তাফিজ পাওয়ার ব্লাস্টের সে ওভারে দেন মাত্র ৩ রান। ১৯তম ওভারে নিজের শেষ ওভারে আবার যদিও দুটি চার খেতে হয় তাকে। ওই ওভারে হৃদয় পয়েন্ট থেকে দুর্দান্ত একটি ডিরেক্ট হিটে রান আউট এনে দেন। মোস্তাফিজের ১১ রানের ওভার শেষ ছয় বলে ৪ রানের প্রয়োজনে নিয়ে আসে জাফনাকে। শেষ বল পর্যন্ত ডাম্বুলা টিকে থাকলেও ৪ উইকেটে ম্যাচ জিতে নেয় জাফনা।

টস হেরে আগে ব্যাটিং করতে নেমে পাল্লেকেলেতে ১৯১ রানে সংগ্রহ গড়ে ডাম্বুলা। চতুর্থ ওভারে প্রথম উইকেট হারানোর পর কুসল পেরেরা ১১৮ রানের জুটি গড়েন নুয়ানিদু ফার্নান্দোর সঙ্গে মিলে। ১৪তম ওভারে সে জুটি ভাঙার পর আগের ম্যাচে চারে হৃদয়কে নামালেও এদিন মার্ক চ্যাপমানকে ব্যাটিংয়ে পাঠায় ডাম্বুলা। আর কোন উইকেট না হারিয়ে ইনিংস শেষ করে ডাম্বুলা। কুসল খেলেন ৫২ বলে ১০টি চার ও পাঁচটি ছক্কায় গড়া ১০২ রানের অপরাজিত ইনিংস। ২৩ বলে ৩৩ রান করে তাকে সঙ্গ দেন চ্যাপমান।

প্রথম ম্যাচে হৃদয় ফিরেছিলেন ২ বলে ১ রানে। তাদের পরবর্তী ম্যাচ একই প্রতিপক্ষের বিপক্ষে। ডাম্বুলার মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৬ জুলাই বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

Comments