মেসি তার খেলার প্রশংসা করায় কুরাসাও গোলরক্ষকের উচ্ছ্বাস

যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাব কলম্বাস ক্রুয়ে খেলা রুমকে তিনবার পরাস্ত করেন মেসি একাই। জাতীয় দলের হয়ে সপ্তম হ্যাটট্রিকের স্বাদ নেওয়া মহাতারকা গোল পেতে পারতেন আরও। ওই ম্যাচের শুরুর দিকেই তার দুটি প্রচেষ্টা ভেস্তে দেন রুম।
ছবি: এএফপি

একটি কিংবা দুটি নয়, হজম করেছেন সাত গোল। তারপরও লিওনেল মেসির প্রশংসা পেয়েছেন এলয় রুম। কেন? তিনি নিজের সেরাটা নিংড়ে না দিলে কুরাসাওয়ের হারের ব্যবধান হতে পারত আরও বড়। আর্জেন্টিনা অধিনায়কের স্তুতিবাক্য শুনে ভীষণ খুশি এই গোলরক্ষক।

গতকাল বুধবার বাংলাদেশ সময় ভোরে প্রীতি ম্যাচে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের কাছে বিধ্বস্ত হয়েছে কুরাসাও। তাদের বিপক্ষে ঘরের মাঠে সান্তিয়াগো দেল এস্তেরোতে ৭-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। ৩৪ বছর বয়সী রুম মোট নয়টি সেভ করেন। নইলে হয়তো নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় হার জুটত সফরকারীদের।

যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাব কলম্বাস ক্রুয়ে খেলা রুমকে তিনবার পরাস্ত করেন মেসি একাই। প্রথম গোলের মাধ্যমকে ইতিহাসের মাত্র তৃতীয় ফুটবলার হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে ১০০ গোলের কীর্তি গড়েন পিএসজি তারকা। জাতীয় দলের হয়ে সপ্তম হ্যাটট্রিকের স্বাদ নেওয়া মেসি গোল পেতে পারতেন আরও। ওই ম্যাচের শুরুর দিকেই তার দুটি প্রচেষ্টা ভেস্তে দেন রুম।

শেষ বাঁশি বাজার পর রুমের সঙ্গে জার্সি বিনিময় করেন মেসি। তর্কসাপেক্ষে সর্বকালের সেরা ফুটবলারের জার্সি উপহার পেয়ে স্বপ্ন পূরণ হয়েছে তার। আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের কাছে রুম বলেছেন, 'আমি মেসির জার্সি পেয়েছি। এটা খুবই স্পেশাল। এটা একটা ছিল স্বপ্ন যা সত্যি হয়েছে। সবাই মেসির ভক্ত এবং এবার আমি তার বিপরীতে খেললাম।'

জার্সি আদান-প্রদানের সময় রুমের প্রশংসা করেন রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী মেসি। এতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি, 'এটা একটা কঠিন ম্যাচ ছিল, কিন্তু আমি তার বিপক্ষে ভালো কিছু শটও ঠেকিয়েছি। ম্যাচের পর সে আমাকে বলেছেও যে আমি ভালো কিছু সেভ করেছি। এটা আমার জন্য অনেক বড় ব্যাপার।'

কুরাসাও ক্যারিবিয়ান সাগরে অবস্থিত একটি স্বায়ত্তশাসিত দ্বীপরাষ্ট্র। এটি মূলত ইউরোপের দেশ নেদারল্যান্ডসের অন্তর্ভুক্ত। তবে উত্তর আমেরিকা অঞ্চলের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থার (কনকাকাফ) সদস্য হিসেবে তারা আন্তর্জাতিক ফুটবল খেলে থাকে। ২০১৫ সালে অভিষেকের পর কুরাসাওয়ের হয়ে এখন পর্যন্ত ৪৩ ম্যাচ খেলেছেন নেদারল্যান্ডসে জন্ম নেওয়া রুম।

Comments