ফুটবল
ইংলিশ প্রিমিয়ার লিগ

আর্সেনালের শিরোপা স্বপ্নে সাউথ্যাম্পটনের জোর ধাক্কা

শুক্রবার রাতে  এমিরেটস স্টেডিয়ামে সাউথ্যাম্পটনের সঙ্গে ৩-৩ ড্র করেছে আর্সেনাল।  কার্লোস আলকারাস, থিও ওয়ালকটের গোলে শুরুতে এগিয়ে যায় সাউথ্যাম্পটন। গাব্রিয়েল মার্তিনেল্লি এক গোল শোধ করলেও চালেতা-চার ফের সাউথ্যাম্পটনকে ব্যবধান বাড়ান। শেষ সময়ে , মার্টিন ওডেগার্ড আর বুকায়ো সাকা দুই গোল করে হার এড়ান।
Arsenal

এক দল টেবিলের শীর্ষে, আরেক দল টেবিলের একদম তলানিতে। কিন্তু খেলা দেখলে কে বলবে? সাউথ্যাম্পটনের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পরে ম্যাচে ফিরে কেবল হার  এটাতে পারল আর্সেনাল। বিশাল এই ধাক্কায় ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার স্বপ্নে অনেকটা ফিকে হয়ে গেছে মিকেল আর্তেতার দলের।

শুক্রবার রাতে  এমিরেটস স্টেডিয়ামে সাউথ্যাম্পটনের সঙ্গে ৩-৩ ড্র করেছে আর্সেনাল।  কার্লোস আলকারাস, থিও ওয়ালকটের গোলে শুরুতে এগিয়ে যায় সাউথ্যাম্পটন। গাব্রিয়েল মার্তিনেল্লি এক গোল শোধ করলেও চালেতা-চার ফের ব্যবধান বাড়ান। শেষ সময়ে , মার্টিন ওডেগার্ড আর বুকায়ো সাকা দুই গোল করে হার এড়ান।

এবার প্রিমিয়ার লিগে দারুণভাবে ছুটে চলে ১৯ বছর পর লিগ শিরোপা জেতার স্বপ্নে বিভোর ছিল গানাররা। কিন্তু গত তিন ম্যাচেই পয়েন্ট খুইয়ে এখন সেই স্বপ্ন প্রায় হাতছাড়া হওয়ার দশা। ৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে এখনো শীর্ষেই আছে আর্সেনাল। তবে তাদের চেয়ে দুই ম্যাচ কম খেলে ৭০ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটিই এখন ফেভারিট।

খেলার মাত্র ২৮ সেকেন্ডেই গোল খেয়ে পিছিয়ে যায় আর্সেনাল, এই রেশ থাকতে ১৪ মিনিটে তারা হজম করে ফেলে আরেক গোল। দুটি গোলেই অবদান রাখেন আর্জেন্টাইন আলকারাস। প্রথমটি নিজে করেন, পরেরটিতে ওয়ালকটকে দেন বলের যোগান।

২০ মিনিটে দলে খেলায় ফেরান আর্সেনালের ব্রাজিলিয়ান তারকা মার্টিনেল্লি। তার জোরালো ভলিতে ব্যবধান কমলেও চাপে থাকে আর্সেনাল। গোল শোধে মরিয়া হয়েও নাজেহাল অবস্থা হয় তাদের। ৬৬ মিনিটে আরেক গোল হজম করে হারের শঙ্কায় পড়ে তারা।

৮৮ মিনিটে কোনাকুনি শটে ব্যবধান কমান পুরো ম্যাচে নিষ্প্রভ থাকা ওডেগার্ড। নির্ধারিত সময়ের একদম শেষ মিনিটে সাকা আনেন সমতা। হার এড়ালেও অস্বস্তির কাঁটা বিধে থাকল আর্সেনালের।

রেলিগেশনের পথে থাকা দলের বিপক্ষে পয়েন্ট খুইয়ে লিগ জেতার সমীকরণ নিজেদের হাত থেকে ফেলে দিল তারা। এখন অনেকগুলো যদি, কিন্তুর উপর ভর করতে হবে আর্সেনালকে। সিটির মাঠে গিয়ে হারাতে হবে সিটিকেও।

Comments