বিধ্বস্ত হওয়ার পর সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন আনচেলত্তি

সব প্রতিযোগিতা মিলিয়ে আগের সাত ম্যাচের মাত্র একটিতে গোল হজম করেছিল রিয়াল। বাকি ছয় ম্যাচেই তাদের জাল ছিল অক্ষত।
ছবি: টুইটার

জিরোনায় বিধ্বস্ত হওয়ায় সমর্থকদের মনে যে আঘাত লেগেছে, তা বুঝতে পারছেন কার্লো আনচেলত্তি। কোনো অজুহাত না দিয়ে তিনি ক্ষমা প্রার্থনা করেছেন তাদের কাছে। একইসঙ্গে দলের রক্ষণভাগকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ।

গতকাল বুধবার রাতে স্প্যানিশ লা লিগায় নিজেদের মাঠে রিয়ালের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে জিরোনা। তাদের পক্ষে দুই অর্ধে দুটি করে গোল করেন ভ্যালেন্তিন কাস্তেয়ানোস। আসরের শিরোপাধারী রিয়ালের দুই গোলদাতা হলেন ভিনিসিয়ুস জুনিয়র ও লুকাস ভাজকেজ।

ম্যাচ শুরুর ২৪ মিনিটের মধ্যে দুবার জাল খুঁজে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড কাস্তেয়ানোস। ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস প্রথমার্ধেই ব্যবধান কমান। কিন্তু ঘুরে দাঁড়ানোর কোনো গল্প এবার লিখতে পারেনি রিয়াল। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর প্রথম মিনিটেই হ্যাটট্রিক পূরণের পর ম্যাচের ৬২তম মিনিটে নিজের চতুর্থ গোল করেন কাস্তেয়ানোস। এরপর ৮৫তম মিনিটে ভাজকেজের গোল কেবল সান্ত্বনাই দেয় রিয়ালকে।

হারের পর সংবাদ সম্মেলনে ভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন আনচেলত্তি। পাশাপাশি সামনে থাকা দুটি বড় মঞ্চে ঘুরে দাঁড়ানোর আশা প্রকাশ করেছেন তিনি, 'শুরু থেকেই দল নার্ভাস ছিল এবং আমরা ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়েছিলাম। মনে হয়েছিল যে বিরতিতে যাওয়াটা আমাদের কাজে লাগবে কিন্তু আমরা ফের গোল হজম করে বসি। এটি ছিল কঠিন একটি লড়াই। সমর্থকরা আঘাত পেয়েছেন এবং আমরা ক্ষমা চাইছি। আমরাও আঘাত পেয়েছি। তবে আমরা জানি যে কোপার (দেল রে) ফাইনাল ও (উয়েফা) চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে আমরা ভালো অবস্থানে থাকব।'

সব প্রতিযোগিতা মিলিয়ে আগের সাত ম্যাচের মাত্র একটিতে গোল হজম করেছিল রিয়াল। বাকি ছয় ম্যাচেই তাদের জাল ছিল অক্ষত। এই সময়ে প্রতিপক্ষের জালে ২০ বার বল পাঠানোর বিপরীতে তাদের জালে বল ঢুকেছিল মাত্র তিনবার। সবশেষ চার ম্যাচেই ২-০ ব্যবধানে জিতেছিল তারা।

বাজেভাবে হারের দায় দলের রক্ষণভাগকে দিয়েছেন রিয়াল কোচ আনচেলত্তি, 'এটি একটি কঠিন রাত ছিল। যখনই আপনি এভাবে হেরে যান, সেটি একটি কঠিন রাতে পরিণত হয়। আমরা রক্ষণাত্মকভাবে খুব খারাপ ছিলাম এবং এটিই খেলায় পার্থক্য গড়ে দেয়। আমরা বল পায়ে ভালো করছিলাম, বিশেষ করে ম্যাচের প্রথম দিকে। তারপর তারা পাল্টা আক্রমণে দুবার আমাদের জালে বল পাঠায়। আমরা দল হিসেবে নয়, বরং ব্যক্তিগত ঝলক দিয়ে খেলায় ফিরে আসার চেষ্টা করেছি। আমরা স্বতন্ত্রভাবে বাজে ছিলাম এবং সাম্প্রতিক ম্যাচগুলোতে রক্ষণাত্মকভাবে দুর্দান্ত থাকার বিষয়টি কোথাও দেখা যায়নি।'

৩১ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকার দুইয়ে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলে চূড়ায় থাকা বার্সেলোনার অর্জন ৭৬ পয়েন্ট। আজ বুধবার রাতে রায়ো ভায়েকানোকে হারাতে পারলে রিয়ালের চেয়ে ১৪ পয়েন্ট এগিয়ে যাবে তারা।

Comments