ফুটবল
চ্যাম্পিয়ন্স লিগ

ডি ব্রুইনার গোলটি বাতিল না করায় বিস্মিত, ক্ষুব্ধ রিয়াল কোচ

ভিনিসিয়ুস জুনিয়রের দারুণ গোলে এগিয়ে ম্যাচ জেতার আশায় ছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু দ্বিতীয়ার্ধে কেভিন ডি ব্রুইনার দূরপাল্লার জোরালো শটে তাদের আশাহত হতে হয়েছে। তবে ওই গোলের আগে বলটি সাইড লাইনের বাইরে চলে গিয়েছিল বলে দাবি রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলেত্তির।

ভিনিসিয়ুস জুনিয়রের দারুণ গোলে এগিয়ে ম্যাচ জেতার আশায় ছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু দ্বিতীয়ার্ধে কেভিন ডি ব্রুইনার দূরপাল্লার জোরালো শটে তাদের আশাহত হতে হয়েছে। তবে ওই গোলের আগে বলটি সাইড লাইনের বাইরে চলে গিয়েছিল বলে দাবি রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলেত্তির। প্রযুক্তি থাকার পরও রেফারির চোখ তা এড়িয়ে যাওয়ায় বিস্মিত ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি।

মঙ্গলবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ১-১ গোলে ড্র হয় রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির সেমির প্রথম লেগের ম্যাচ। ৩৬ মিনিটে ভিনির গোলে এগিয়ে যাওয়ার পর ৬৭ মিনিটে সমতা আনেন ডি ব্রুইনা।

ম্যাচ শেষে বিভিন্ন বিশ্লেষকের আলোচনাতেও উঠে আসে সিটির গোল নিয়ে। বাইন স্পোর্টসের থ্রি ডি প্রযুক্তিতে দেখা যায়, গোলের বিল্ড-আপের সময় সাইড লাইনের বাইরে থেকে বলটি ভেতরে এনেছিলেন বার্নাডো সিলভা। ওই সময় আপত্তি জানায় রিয়ালের খেলোয়াড়রা। রেফারি তাতে কর্ণপাত না করলে খেলা এগিয়ে যায়,  ওই আক্রমণ থেকেই বল পেয়ে গোল করেন ডি ব্রুইনা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এই নিয়ে প্রতিক্রিয়া দেখান আনচেলেত্তি, 'বলটা আউট হয়েছিল। এটা আমার কথা না, প্রযুক্তিই বলছে। আমাকে এটা অবাক করেছে। এই ধরনের ছোট বিষয়ই বড় তফাৎ করে দেয়।'

'প্রযুক্তিতে দেখা গেছে যে বল পরিষ্কার বাইরে ছিল। অদ্ভুত ব্যাপার হলো রেফারি এটি দেখেননি। একটি কর্নারও তিনি দেননি। তিনি মনোযোগী ছিলেন না। আমাকে তিনি হলুদ কার্ড দেখিয়েছেন, আমি তো খেলছিলাম না। আমি তাকে বলেছি, "এটা মাঠের ভেতরে প্রয়োগ করেন"'

আর্সেনালের কিংবদন্তি কোচ ও বর্তমানে ফিফার চিফ অফ গ্লোবাল ফুটবল ডেভেলপমেন্ট আর্সেন ওয়েঙ্গারের মতেও, এটি খতিয়ে দেখতে ভিএআর হস্তক্ষেপ করা উচিত ছিল রেফারির।

ঘরের মাঠে ম্যাচ জিততে না পারলেও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে যাওয়ার আশা ঠিকই ধরে রেখেছেন রিয়াল কোচ। আগামী ১৭ মে সিটির মাঠ থেকে ফল নিজেদের পক্ষে আনার প্রত্যয় জানিয়েছেন তিনি, 'আমরা যেভাবে লড়াই করেছি জয় আমাদের পাওনা ছিল। ম্যাচটি ভালো হয়েছে। আমরা ভালো অনুভূতি নিয়েই দ্বিতীয় লেগে যাব। শেষ মিনিট পর্যন্ত তুমুল লড়াই হবে।'

Comments