পিএসজির জার্সিতে মাঠে ফিরতে যাচ্ছেন মেসি

মাঝে পিএসজির হয়ে কেবল একটি ম্যাচ খেলতে পারেননি মেসি। গত রোববার রাতে লিগ ওয়ানে তাকে ছাড়াই তোয়ার মাঠে ৩-১ গোলে জেতে গালতিয়ের দল।
ছবি: সংগৃহীত

নিষেধাজ্ঞার পর অনুশীলনে ফেরা লিওনেল মেসি এবার পিএসজির হয়ে মাঠে ফিরতে যাচ্ছেন। ফরাসি লিগ ওয়ানের শিরোপাধারীদের পরের ম্যাচ আজাক্সিওর বিপক্ষে। সেখানে আর্জেন্টাইন মহাতারকার শুরু থেকে খেলার বিষয়টি নিশ্চিত করলেন কোচ ক্রিস্তফ গালতিয়ে।

গত মাসের শেষদিকে স্ত্রী-সন্তানসহ সৌদি আরব সফরে গিয়েছিলেন মেসি। কিন্তু ক্লাব কর্তৃপক্ষের অনুমতি নেননি তিনি। কয়েক দিন পর আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, এই ঘটনায় ৩৫ বছর বয়সী ফরোয়ার্ডকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছে পিএসজি। তবে সেই সময়সীমার আগেই প্যারিসিয়ানদের হয়ে ফের খেলতে দেখা যাবে তাকে।

লিগ ওয়ানের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা পিএসজির পরের ম্যাচের প্রতিপক্ষ আজাক্সিও। পার্ক দে প্রিন্সেসে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত একটায়। এই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে পিএসজির কোচ গালতিয়ে বলেন, 'তার (মেসি) মানসিক অবস্থা বুঝতে গত মঙ্গলবার আমি তার সঙ্গে কথা বলেছি। আমার কাছে মনে হয়েছে, মাঠে নামার জন্য সে উন্মুখ হয়ে আছে। আগামীকাল (শনিবার) সে শুরু থেকে খেলবে।'

সৌদিতে গিয়ে বিতর্কে জড়ানো মেসি নানামুখী আলোচনার মধ্যে গত ৫ মে ক্ষমা চান। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে এক ভিডিও বার্তায় বলেন, 'সৌদি আরবে আমার এই সফরটা আগে থেকেই ঠিক করা ছিল, পরে সেটা আর বাতিল করতে পারিনি। আগেও আমি এই সফরটি বাতিল করেছিলাম। যা হয়েছে, তার জন্য আমি আরও একবার ক্ষমা চাচ্ছি। এখন ক্লাব কী করে তা দেখার অপেক্ষায় আছি আমি।'

ক্ষমা চাওয়ার দুদিন পর পিএসজির অনুশীলনে ফিরতে দেখা যায় মেসিকে। সেসময় নিজেদের স্বীকৃত সামাজিক যোগাযোগ মাধ্যমে রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলারের একটি ছবি প্রকাশ করে ক্লাবটি জানায়, 'লিও মেসি আজ (সোমবার) সকালে অনুশীলনে ফিরেছেন।'

মাঝে পিএসজির হয়ে কেবল একটি ম্যাচ খেলতে পারেননি মেসি। গত রোববার রাতে লিগ ওয়ানে তাকে ছাড়াই তোয়ার মাঠে ৩-১ গোলে জেতে গালতিয়ের দল। সেদিন জাল খুঁজে নেন কিলিয়ান এমবাপে, ভিতিনহা ও ফাবিয়ান রুইজ।

৩৪ ম্যাচে ২৫ জয় ও ৩ ড্রয়ে পিএসজির পয়েন্ট ৭৮। লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার খুব কাছে রয়েছে তারা। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে দুইয়ে থাকা লেঁসের পয়েন্ট ৭৫। অলিম্পিক মার্সেই ৩৪ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে অবস্থান করছে তিনে।

Comments