বেলিংহ্যামের জন্য রিয়াল কোনো প্রস্তাব দেয়নি ডর্টমুন্ডকে

ডর্টমুন্ডের হয়ে চলমান ২০২২-২৩ মৌসুমে অসাধারণ ছন্দে আছেন বেলিংহ্যাম। দলটির বুন্দেসলিগার শিরোপার দৌড়ে এখনও টিকে থাকার পেছনে রয়েছে তার গুরুত্বপূর্ণ অবদান।
ছবি: এএফপি

জুড বেলিংহ্যাম। বর্তমান সময়ের অন্যতম সেরা উঠতি তারকা ফুটবলার তিনি। ইংল্যান্ডের এই সেন্ট্রাল মিডফিল্ডারকে পেতে রিয়াল মাদ্রিদের আগ্রহের গুঞ্জন শোনা যাচ্ছে অনেক দিন ধরে। তবে স্প্যানিশ লা লিগার পরাশক্তিরা তার জন্য আনুষ্ঠানিক কোনো প্রস্তাব এখনও বরুশিয়া ডর্টমুন্ডকে দেয়নি। এমনটাই জানালেন জার্মান বুন্দেসলিগার ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর সেবাস্টিয়ান কেল।

২০২০ সালের জুলাইতে ডর্টমুন্ডে নাম লেখান বেলিংহ্যাম। মাত্র ১৭ বছর বয়সে। তাকে ইংল্যান্ডের ঘরোয়া ক্লাব পর্যায়ের দ্বিতীয় স্তরে খেলা বার্মিংহ্যাম সিটি থেকে কিনেছিল ইয়োলো সাবমেরিনরা। নিজের প্রতিভা আর সামর্থ্যের ছাপ রাখতে দেরি করেননি তিনি। ওই বছরই বেলিংহ্যাম জায়গা করে নেন জাতীয় দলে। গত বছর অনুষ্ঠিত কাতার বিশ্বকাপে তার পারফরম্যান্স ছিল নজরকাড়া। ইংলিশদের মাঝমাঠে ছিল তার সরব উপস্থিতি।

ডর্টমুন্ডের হয়ে চলমান ২০২২-২৩ মৌসুমে অসাধারণ ছন্দে আছেন বেলিংহ্যাম। দলটির বুন্দেসলিগার শিরোপার দৌড়ে এখনও টিকে থাকার পেছনে রয়েছে তার গুরুত্বপূর্ণ অবদান। গোল যেমন নিজে করছেন। তেমনি সতীর্থদের দিয়ে করাচ্ছেনও। লিগে ৩১ ম্যাচে ৮ গোল ও ৫ অ্যাসিস্ট করেছেন তিনি। আর সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ ম্যাচে ১৪ গোল ও ৭ অ্যাসিস্ট রয়েছে তার নামের পাশে।

আন্তর্জাতিক গণমাধ্যমের গুঞ্জন অনুসারে, বেলিংহ্যামকে পেতে প্রচুর অর্থ ঢালতে রাজী রিয়াল। এমনকি খরচের অঙ্ক ছাড়াতে পারে ১০ কোটি ইউরো। বেলিংহ্যামের সঙ্গে লস ব্লাঙ্কোদের মৌখিক সমঝোতার কানাঘুষাও রয়েছে। তবে সেসব উড়িয়ে দিয়েছেন কেল।

সম্প্রতি ক্রীড়া বিষয়ক আমেরিকান গণমাধ্যম ইএসপিএনের কাছে ডর্টমুন্ডের স্পোর্টিং ডিরেক্টর বলেছেন, বেলিংহ্যামকে বিক্রির কোনো ইচ্ছাই নেই তাদের, 'বেলিংহ্যাম এখানে খুবই, খুবই ভালো বোধ করছে। তাকে নিয়ে নতুন করে কারও সঙ্গে কোনো আলোচনা হয়নি, কেউ তার ব্যাপারে খোঁজখবরও নেয়নি। ডর্টমুন্ডের সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হতে আরও দুই বছর বাকি এবং সে এই দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। তাই স্বাভাবিকভাবেই আমরা চাই যে সে ডর্টমুন্ডে আরও বেশি সময় থাকুক।'

ভবিষ্যৎ পরিকল্পনা জানাতে বেলিংহ্যামকে তাগাদা দেওয়া হচ্ছে না বলে উল্লেখ করেছেন তিনি, 'আমরা তাকে কোনো নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেইনি। এমন অনেক পরিস্থিতি ছিল, যখন আমার মনে হয়েছিল যে সে ক্লাব ছেড়ে যেতে পারে। পরবর্তীতে আমি আবার অনুভব করেছি যে সে অবশ্যই থাকবে। তবে মৌসুমের শেষে তাকে পাওয়ার জন্য নিশ্চিতভাবেই ফের লড়াই শুরু হবে।'

দুই রাউন্ড বাকি থাকতে মাত্র ১ পয়েন্ট এগিয়ে বুন্দেসলিগার পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান করছে বায়ার্ন মিউনিখ। তারা ৩২ ম্যাচে পেয়েছে ৬৮ পয়েন্ট। দুইয়ে থাকা ডর্টমুন্ডের পয়েন্ট সমান ম্যাচে ৬৭। তাদের সঙ্গে আগামী ২০২৫ সাল পর্যন্ত চুক্তি আছে ২০ ছুঁইছুঁই বেলিংহ্যামের। তাকে পেতে আগ্রহী ক্লাবের তালিকায় ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাধারী ম্যানচেস্টার সিটির নামও উচ্চারিত হচ্ছে।

Comments