মেসির নেতৃত্বে চীনে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা

চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের নেতৃত্বে থাকবেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।
Lionel Messi

ক্লাব ফুটবলের মৌসুম শেষ হওয়ার পরই ফিফা উইন্ডোতে দুটি প্রীতি ম্যাচ খেলবে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের নেতৃত্বে থাকবেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।

১৫ জুন চীনের রাজধানীর ওয়ার্কাস স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। গত বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডেও লড়েছিল অস্ট্রেলিয়া-আর্জেন্টিনা। ম্যাচটি আর্জেন্টিনাকে এক পর্যায়ে প্রবল চাপেও ফেলে দিয়েছিল অজিরা।

চীনে আর্জেন্টিনার দূতাবাস কর্তৃপক্ষ সোশ্যাল মিডিয়া উইবোতে পোস্ট করে মেসির সফরের কথা নিশ্চিত করেছে, 'জুনের ১৫ তারিখ লিওনেল মেসি অস্ট্রেলিয়ার বিপক্ষে বেইজিংয়ে আর্জেন্টিনার নেতৃত্বে থাকবেন।'

এই ম্যাচের পর ইন্দোনেশিয়ার জাকার্তায় গিয়ে ১৯ জুন স্বাগতিক দলের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবেন মেসিরা। এই দুই ম্যাচকে গ্রীষ্মের এশিয়ান ট্যুর হিসেবে বলছে দলটি।

ফুটবল অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস জনসন চীনে খেলা দুই দেশের মধ্যে সম্পর্কের উন্নতি করবে, 'ফুটবল হচ্ছে সত্যিকারের বৈশ্বিক খেলা। বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে এই ম্যাচ খেলার জন্য চীনে অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানানো দুই দেশের মধ্যে ভালো সম্পর্ক তৈরি করবে।'

'১৫ বছর পর আমাদের জাতীয় দল চীনে খেলবে। এবং আর্জেন্টিনার বিপক্ষে খেলার আগে আমরা রোমাঞ্চিত।'

করোনা ভাইরাস মহামারির পর চীনে এটি প্রথম কোন আন্তর্জাতিক বড় ম্যাচ।

Comments